‘সাংবাদিক সুবর্ণা নদীর হত্যাকারিদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করুন’

টাইম ডেস্ক
টাইম নিউজ বিডি,
৩০ আগস্ট, ২০১৮ ০০:১৪:৫০
#

পাবনায় বেসরকারি টেলিভিশন ‘আনন্দ টিভি’র জেলা প্রতিনিধি ও  দৈনিক জাগ্রত বাংলার সাংবাদিক সুবর্ণা নদীকে বাসার সামনে কুপিয়ে নৃশংসভাবে হত্যার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)’র নেতৃবৃন্দ।


বিএফইউজে’র সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব এম আবদুল্লাহ এবং ডিইউজে’র সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম আজ (২৯ আগস্ট) এক বিবৃতিতে এই ক্ষোভ প্রকাশ করেন।


সাংবাদিক নেতৃবৃন্দ বলেছেন,“মঙ্গলবার রাতে নিজ বাসার সামনে নারী সাংবাদিক নদীকে যেভাবে কুপিয়ে নির্মমভাবে খুন করা হয়েছে তাতে আমরা উদ্বিগ্ন। এ নিয়ে বর্তমান মহাজোট সরকারের ১০ বছরের কম সময়ে মোট ৩৩জন সাংবাদিক খুন হয়েছেন। চলতি ২০১৮ সালের ৮ মাসে ৩ জন সাংবাদিক খুন হলেন। চাঞ্চল্যকর সাগর-রুনীসহ সাংবাদিক হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার না হওয়ায় খুনীরা আস্কারা পাচ্ছে।”  


“সাংবাদিকসহ কোন নাগরিকেরই জীবনের নিরাপত্তা যে নেই তা আরেকবার প্রমানিত হয়েছে। ঢাকায় পুলিশের সামনে হেলমেট বাহিনী অন্ততঃ ৪০জন কর্তব্যরত সাংবাদিককে নির্মমভাবে পিটিয়ে-কুপিয়ে রক্তাক্ত করার পর প্রায় একমাস অতিবাহিত হলেও কোন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়নি।”  


বিবৃতিতে বিএফইউজে ও ডিইউজে নেতৃবৃন্দ অবিলম্বে সকল সাংবাদিক হত্যার সুষ্ঠু তদন্ত করে হত্যাকারিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান।  


সাংবাদিকদের কর্মসূচি: বৃহস্পতিবার প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ


এদিকে সাংবাদিক হত্যা-নির্যাতনের প্রতিবাদে এবং সন্ত্রাসী দুর্বৃত্তদের গ্রেফতারের দাবিতে আগামীকাল বৃহস্পতিবার (৩০ আগস্ট) সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএফইউজে ও ডিইউজে’র উদ্যোগে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছে।


সমাবেশে যোগ দিয়ে সফল করার জন্য নেতৃবৃন্দ সর্বস্তরের গণমাধ্যম কর্মীদের প্রতি আহবান জানিয়েছেন।  


এমবি  

Print