ট্রাম্পকে জবাব দিল ব্রাজিল পাঁচ আঙুল উঁচিয়ে

স্পোর্টস ডেস্ক
টাইম নিউজ বিডি,
১২ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:৫৬:৩২
#

রেকর্ড পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন হওয়ায় ব্রাজিলকে বলা হয় ফুটবলের দেশ। যুগে যুগে যারা পেলে, গারিঞ্চা, সক্রেটিস, জিকো, রোমারিও, রোনালদো, রোনালদিনহো ও নেইমারের মতো রত্ন উপহার দিয়েছে, তাদের ফুটবল ঐতিহ্য নিয়ে প্রশ্ন তোলাটাই বোকামি।


তবে ব্রাজিলের সর্বশেষ বিশ্বকাপ জয়ের স্মৃতিতে ১৬ বছরের ধুলো জমে যাওযায় সেলেকাওদের অবিনাশী ভাবমূর্তি একটু হলেও ক্ষুণ্ণ হয়েছে। সর্বশেষ ২০১৮ রাশিয়া বিশ্বকাপেও কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় ব্রাজিল।


এ নিয়ে সম্প্রতি রসিকতার ছলে ব্রাজিলকে খোঁচা দিয়েছিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।


গত মাসে হোয়াইট হাউসে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর সঙ্গে বৈঠকের পর সংবাদ সম্মেলনে একজন ব্রাজিলীয় সাংবাদিকের প্রশ্নের জবাব দেয়ার আগে মজা করে ট্রাম্প বলেছিলেন, ‘ফুটবলের দেশ... যতদূর মনে পড়ে সম্প্রতি তোমরা বেশ ঝামেলায় পড়েছিলে।’


বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে তাদের বিদায় নিয়ে ট্রাম্পের এই রসিকতার জবাব দিয়েছে ব্রাজিল গত শনিবার প্রীতি ম্যাচে তাদের ২-০ গোলে হারিয়ে।


সেটা ছিল মাঠের জবাব। এবার মুখেও মোক্ষম জবাব দিলেন ব্রাজিল কোচ তিতে। বাংলাদেশ সময় আজ সকালে যুক্তরাষ্ট্রের মাটিতে এল সালভাদরের বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল।


এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এক মার্কিন সাংবাদিকের প্রশ্নের জবাবে পাঁচ আঙুল উঁচিয়ে তিতে বলেন, ‘ট্রাম্পকে আমার উত্তর হল, আমাদের পাঁচটি বিশ্বকাপ শিরোপা রয়েছে। আশা করি, ইতিহাসটা তার জানা আছে।’ এএস


 

Print