বিএনপির অনশন থেকে ১০৭ নেতাকর্মী গ্রেফতার, অস্বীকার পুলিশের

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
১৩ সেপ্টেম্বর, ২০১৮ ০২:৩২:৩৭
#

বিএনপির আজ প্রতীকী অনশন কর্মসূচি থেকে ১০৭ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে বলে অভিযোগ করেছে দলটি। তবে পুলিশ বলছে, গ্রেফতার নয়, কয়েকজনকে আটক করা হয়েছে।


কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও তাঁর মুক্তি দাবিতে আজ (১২ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রতীকী অনশন কর্মসূচি পালন করেন দলটির নেতাকর্মীরা। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনের সামনে এই প্রতীকী অনশন কর্মসূচি পালন করা হয়।


আজ (বুধবার) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দলের জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেবলেছেন, আজকের কর্মসূচি শেষে নেতাকর্মীদের ফেরার সময় ঢাকায় ১০৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া গতকাল (মঙ্গলবার) থেকে আজ পর্যন্ত সারা দেশে ৪৪ জনের বেশি নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। 


রিজভী আহমেদ বলেন, আজ সকাল থেকে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদের বনানীর বাসভবন পুলিশ অবরুদ্ধ করে রেখেছে। সারাদেশে সরকারি ‘সন্ত্রাসের’অংশ হিসেবে পুলিশ হাফিজ উদ্দিনের বাসা ঘিরে রেখেছে।


তিনি আরও বলেন, আওয়ামী সরকার এখন শেষ বেলায়। খাদের কিনারে পতনের শঙ্কায়। সে জন্য তারা শেষ ভরসা করছে আইনশৃঙ্খলা বাহিনীর ওপর। কিন্তু এই ভরসাই তাদের জন্য কাল হয়ে দাঁড়াবে। ক্ষমতার যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার সম্ভাবনা দেখা দিলে এই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আওয়ামী লীগের সঙ্গে থাকবে না। বিএনপির নেতাকর্মীরা আত্মবিশ্বাসের সঙ্গে সরকারি বাহিনীর অন্যায় আচরণ মোকাবিলা করতে প্রস্তুত।


বিএনপির অভিযোগের বিষয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপ-কমিশনার (গণমাধ্যম ও জনসংযোগ) মাসুদুর রহমান বলেন, বিভিন্ন সময় আইনশৃঙ্খলার কারণে এবং উদ্ভূত পরিস্থিতে পুলিশ আটক অভিযান চালায়। এই কারণে বিএনপির কয়েকজন নেতাকর্মীকে আজ আটক করা হয়েছে। গ্রেফতারের বিষয়ে বিএনপির দাবি ঠিক নয়। কতজনকে গ্রেফতার দেখানো হয়েছে, সেটি যাচাই-বাছাই শেষে আরও পরে জানানো যাবে। 


বিএনপির অনশন কর্মসূচিতে পুলিশ কোনো অভিযান না চলালেও কর্মসূচি ঘিরে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন ছিল। সাদাপোশাকের পুলিশ মৎস্য ভবন মোড় ও কাকরাইল এলাকায় গ্রেফতার অভিযান চালিয়েছে। এই সময় পুলিশ বিএনপির কয়েকজন নেতাকর্মীকে ধরে নিয়ে যায়। প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানিয়েছেন, বিএনপির কর্মসূচি থেকে ফেরার সময় সাদাপোশাকের গোয়েন্দা পুলিশ দলটির নেতাকর্মীদের আটক করে। পুলিশ সদস্যরা আগে থেকে মৎস্য ভবন ও কাকরাইল এলাকায় অবস্থান নেওয়ায় বিএনপির নেতাকর্মীরা আটকের বিষয়টি বুঝে উঠতে পারেননি। 


এমবি   

Print