বিমান বন্দর থেকে শিবির নেতাকে গ্রেপ্তারের তীব্র নিন্দা

টাইম ডেস্ক
টাইম নিউজ বিডি,
১৩ সেপ্টেম্বর, ২০১৮ ২১:০২:৫৯
#

রাজধানীতে শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখার সভাপতি শাফিউল আলমকে অন্যায় ভাবে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।


এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, গতকাল ১২ই সেপ্টেম্বর রাত আনুমানিক সাড়ে ৮টায় তিনি তার ছোট ভাই ও ছোট ভাইয়ের বন্ধুকে নিয়ে হজ্জ ফেরত মা ও বড় ভাইকে রিসিভ করতে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে যান। তিনি তার মা ও বড় ভাইকে নিয়ে বাসার যাওয়ার উদ্যেশ্যে গাড়ীতে উঠলে সাদা পোষাকধারী পুলিশ সদস্যরা মা ভাইয়ের সামনে থেকেই শাফিউল আলমকে তার ছোট ভাই ও ছোট ভাইয়ের বন্ধুসহ গ্রেপ্তার করে নিয়ে যায়। এসময় তার মা ও বড় ভাই অনেক অনুনয় বিনয় করলেও পুলিশ তাতে কর্ণপাত করেনি। পরে যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তার বাসা থেকে মো. শফিউল্লাহ ও মো. মা'আজ নামে আরো দুই শিবির কর্মীকে প্রেপ্তার করে পুলিশ। যা অত্যন্ত অমানবিক ও ন্যক্কারজনক। পবিত্র হজ্জ ফেরত মা ও ভাইয়ের সামনে থেকে এই অমানবিক গ্রেপ্তার পুলিশের দায়িত্বহীন ও পাষন্ডতার আরেকটি নজির স্থাপন করেছে। মনে হচ্ছে জুলুম অবিচার করতে করতে মানবতাবোধ বিষয়টি পুলিশের কাছ থেকে সম্পূর্ণ বিলুপ্ত হয়ে গেছে। পুলিশের এই দায়িত্বহীন অমানবিক ঘৃণ্য অপকর্মের নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। আইনশৃঙ্খলা রক্ষা নয় বরং যখন তখন শিবির নেতাকর্মীদের গ্রেপ্তার ও নাটক সাজানোকেই পুলিশ তাদের প্রধান কর্ম বানিয়ে নিয়েছে। আইনের পবিত্র লেবাসে স্বার্থান্বেষী মহলের এজেন্ডা বাস্তবায়ন করে চলেছে এসব পুলিশ কর্মকর্তা। এমন দায়িত্বজ্ঞানহীন কর্মকান্ড পুলিশের প্রতি জনগণের নূন্যতম প্রত্যাশা ও আস্থাটুকুও কেড়ে নিচ্ছে।


নেতৃবৃন্দ বলেন, পুলিশ সদস্যরা যে কোন মূল্যে জনগণের নিরাপত্তা নিশ্চিত করার প্রতিশ্রুতি দিয়ে কর্মক্ষেত্রে আসে। জনগণও নিরাপত্তার প্রত্যাশায় নিজেদের কষ্টের টাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহীনিকে লালন করে। কিন্তু জাতির জন্য অত্যন্ত পরিতাপের বিষয় যে নিরাপত্তার প্রধান দায়িত্ব থাকা পুলিশই বহু নিরপরাধ মেধাবী ছাত্রের জীবন নষ্ট করে দিচ্ছে। সকল দায়িত্ব ও প্রতিশ্রুতি উপেক্ষা করে রাজনৈতিক হাতিয়ারে পরিণত হয়েছে। তাদের অনৈতিক কর্মকান্ডে বহু মেধাবী ছাত্রের শিক্ষা জীবন আজ হুমকির মুখে। যা কোন ভাবেই প্রত্যাশিত ছিলনা। আমরা অবিলম্বে পুলিশের এই বেআইনি কর্মকান্ড বন্ধের দাবি জানাচ্ছি।


নেতৃবৃন্দ সকল অন্যায় গ্রেপ্তার ও সাজানো নাটক থেকে বিরত থাকতে এবং হজ্জ ফেরত মা ভাইয়ের সামনে থেকে গ্রেপ্তার হওয়া শাফিউল আলম, তার ছোট ভাই ও ছোট ভাইয়ের বন্ধু এবং পরে গ্রেপ্তার হওয়া দুই শিবির কর্মীকে নি:শর্ত মুক্তি দিতে প্রশাসনের প্রতি আহবান জানান। একই সাথে তাদের জড়িয়ে কোন নাটক না সাজাতেও আহবান জানান নেতৃবৃন্দ।


এসএম

Print