গুরুতর অসুস্থ সৈয়দ আশরাফ

টাইম ডেস্ক
টাইম নিউজ বিডি,
১৯ সেপ্টেম্বর, ২০১৮ ০১:৪৮:১৯
#

অসুস্থতাজনিত কারণে জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের ৯০ কার্যদিবসের ছুটি মঞ্জুর করেছে জাতীয় সংসদ।


গুরুতর অসুস্থ অবস্থায় তিনি থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি আছেন। আজ মঙ্গলবার থেকে পরবর্তী টানা ৯০ বৈঠক বা কার্যদিবসের জন্য এই ছুটি মঞ্জুর করা হয়।


আজ জাতীয় সংসদে সৈয়দ আশরাফের পক্ষে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে ছুটির আবেদন করেন চিফ হুইপ আ স ম ফিরোজ। পরে সর্বসম্মতিক্রমে তাঁর ছুটি মঞ্জুর করা হয়। স্পিকার ছুটির আবেদন সংসদে পড়ে শোনান।


চিঠিতে বলা হয়, সৈয়দ আশরাফ অসুস্থ থাকায় সংসদ অধিবেশনে যোগ দিতে পারছেন না। বর্তমানে তিনি থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন ইউনিটে ভর্তি আছেন। গত সোমবারও তাঁর একটি অস্ত্রোপচার হয়েছে।


তাঁর সুস্থ হতে আরও অনেক দিন সময় প্রয়োজন হবে। এই অবস্থায় ১৮ সেপ্টেম্বর থেকে একাদিক্রমে পরবর্তী ৯০ বৈঠকের জন্য ছুটির আবেদন করা হয়।


এ সময় স্পিকার ছুটি মঞ্জুরের বিষয়ে সংসদের কার্যপ্রণালী বিধির বিধান তুলে ধরে বলেন, কোন সদস্যের অনুপস্থিতির জন্য ছুটির আবেদন করলে তা সংসদে পাঠ করে শোনানোসহ বিতর্ক ছাড়া ভোটে দেওয়ার বিধান রয়েছে।


তিনি সৈয়দ আশরাফের ছুটির বিষয়টি মানবিক দিক থেকে বিবেচনা করতে সংসদ সদস্যের প্রতি আহ্বান জানান।


প্রসঙ্গত, কোনো সাংসদ স্পিকারকে না জানিয়ে একটানা ৯০ দিন সংসদের বৈঠকে অনুপস্থিত থাকলে তাঁর সদস্যপদ বাতিল করার বিধান রয়েছে। এএস

Print