কোটা পুনর্বহালের দাবিতে শাহবাগ অবরোধ, ভোগান্তিতে যাত্রীরা

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
০৪ অক্টোবর, ২০১৮ ১৬:২১:৩৯
#

চাকরিতে ৩০ শতাংশ কোটা পুনর্বহালের দাবিতে শাহবাগে দ্বিতীয় দিনের মতো সড়ক অবরোধ করে রেখেছেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড।


আজ (০৪ অক্টোবর) সকালে রাজধানীর ব্যস্ততম সড়ক শাহবাগে অবরোধের ফলে ওই সড়ক দিয়ে চলাচলকারী যাত্রীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছেন।


এছাড়া, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যাল, বারডেম হাসপাতালে আগত রোগীরা চরম দুর্ভোগে পড়েছেন। মতিঝিল থেকে গাবতলী, ধানমন্ডি ও মিরপুর সড়কে চলাচলকারী যানবাহনগুলো নিউমার্কেট হয়ে চলাচল করছে।



গতকাল (বুধবার) মন্ত্রিসভার বৈঠকে বৈঠকে প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে সব ধরনের কোটা বাতিলের প্রস্তাব অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যদি কেউ কোটা চায়, তাহলে এখন কোটা চাই বলে আন্দোলন করতে হবে। সেই আন্দোলন যদি ভালোভাবে করতে পারে, তখন ভেবেচিন্তে দেখা হবে কী করা যায়? এরপর যদি কেউ কোনো কোটা চায়, তাহলে তাকে আন্দোলন করতে হবে। আন্দোলন ছাড়া কোটা দেওয়া হবে না।  


এরপর বুধবার রাত সাড়ে ৮টা দিকে রাজধানীর শাহবাগে সড়ক অবরোধ করে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। এতে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। তারা তাদের ৩০ শতাংশ কোটা পুনর্বহালের দাবি জানান।


মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মো. আল মামুন ক্ষোভ প্রকাশ করে বলেন, “তৃতীয় ও চতুর্থ শ্রেণির চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা থাকবে। কিন্তু প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে থাকবে না। এটা হতে পারে না। প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতেও আগের মতো ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা থাকতে হবে। নইলে আমাদের অবস্থান কর্মসূচি চলবে।”


আরও পড়ুন: কোটা চাইলে আন্দোলন করতে হবে: প্রধানমন্ত্রী


এদিকে দাবি আদায়ে আগামী শনিবার বিকেল ৩টায় শাহবাগ মোড়ে মহাসমাবেশ করবে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক এস এম আল সনেট এই তথ্য জানিয়েছেন।


এমবি 


 

Print