কোটা বহালের আন্দোলনে পাশে থাকবে ছাত্রলীগ

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
০৪ অক্টোবর, ২০১৮ ১৬:২৮:২৪
#

মুক্তিযোদ্ধা কোটা ৩০% বহালের দাবিতে আন্দোলনকারী মুক্তিযুদ্ধ সংসদ সন্তান কমান্ডের পাশে ছাত্রলীগ থাকবে বলে ঘোষণা দিয়েছেন সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী৷


বুধবার রাত সাড়ে ১০টার দিকে শাহবাগ মোড়ে এসে আন্দোলনকারীদের পাশে থাকার এ ঘোষণা দেন তিনি।


কোটা বাতিলের প্রতিবাদে রাত ৮ টা থেকে সেখানে আন্দোলন শুরু করেছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা।
এসময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী শাহবাগ মোড়ে আন্দোলনকারীদের সঙ্গে দেখা করতে এলে মুক্তিযুদ্ধ সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সভাপতি আতিকুল ইসলাম বাবু গোলাম রাব্বানীকে একাত্বতা ঘোষণা করতে বলেন। পরে তিনি তাদের পাশের থাকার ঘোষণা করেন।


এসময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, এই যৌক্তিক আন্দোলনে ছাত্রলীগ আপনাদের পাশে থাকবে।


আন্দোলনকারীদের জনদুর্ভোগ না করে শান্তিপূর্ণ আন্দোলন করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনাদের এই যৌক্তিক আন্দোলনের কথা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পৌঁছানো হবে।


মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কেন্দ্রীয় কমিটির সভাপতি আতিকুল ইসলাম বলেন, যেখানে আন্দোলন করে মুক্তিযোদ্ধা কোটা বাতিল করা হয়েছে সেখানেই আন্দোলন করে কোটা পূনর্বহালের দাবি জানানো হয়েছে।


উল্লেখ্য, বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা বাতিলের প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই সভায় সভাপতিত্ব করেন।


এ (কোটা বাতিল) সিদ্ধান্তের প্রতিবাদে বুধবার রাত ৮টা থেকে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা রাজধানীর শাহবাগ মোড়ে অবস্থান নিয়েছে। সংগঠনের নেতাকর্মীরা সেখানে বিক্ষোভ করছেন।


জেড

Print