শিশু-কিশোরদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
০৪ অক্টোবর, ২০১৮ ২২:৩০:১১
#

আজ (৪ অক্টোবর ২০১৮) ঢাকা আহ্ছানিয়া মিশন কর্তৃক পরিচালিত আরবান প্রাইমারী হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারী প্রকল্প, ডিএনসিসি, পিএ-৫ এবং লায়ন্স ক্লাব অব ঢাকা ওয়েসিস যৌথভাবে রিয়াদুল মুসলিমাত শিশু শিক্ষালয়ে বিনামূলে স্বাস্থ্যসেবা প্রদান করে।


এ শিক্ষালয়ে ৩০০ শিশু অধ্যায়ন করে যারা অতি দরিদ্র পরিবারের সন্তান এবং ৫০ জন এতিম শিশু নিবাস আছে।


বিনামূল্যে মেডিকেল ক্যাম্পের মাধ্যমে ফিজিশিয়ান দ্বারা চিকিৎসার পাশাপাশি বিনামূল্যে প্রয়োজনীয় ঔষধ বিতরণ করা হয় এবং এতিম শিশু নিবাসের ৩৫ জন কিশোরীকে টিটি টিকা প্রদান করা হয়। এছাড়া ব্যক্তিগত পরিস্কার পরিচ্ছন্নতা নিয়ে আলোচনা করা হয়।


বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রিয়াদুল মুসলিমাত এর কার্যকরি পরিষদের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের প্রফেসর ড. সৈয়দা লাসনা কবির, সহ-সম্পাদিকা ও সমাজ কর্মী সেলিনা ফেরদৌসি, শিশু শিক্ষালয়ের প্রধান শিক্ষিকা সৈয়দা নাহিদ, লায়ন্স ক্লাব অব ঢাকা ওয়েসিস এর লায়ন এস এম মেহেদী হাসান, জোন চেয়ার পার্সন, লায়ন্স জেলা ৩১৫-এ-২, সাবেক সভাপতি লিও অদুত রহমান ইমন, ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রকল্প ব্যবস্থাপক মাহফিদা দীনা রুবাইয়া, ডাঃ রোকসানা নাসিমা আকতার, ডাঃ  নাহিদ ফারহানা নবী, প্যারামেডিক রুমা আকতার, প্যারামেডিকস কহিনুর বেগম, ফিল্ড সুপারভাইজার উম্মে কুলসুম, রিয়াদুল মুসলিমাত শিশু শিক্ষালয়ের কার্যকরী কমিটির  সাধারন সম্পাদিকা শাহিনা পারভীনসহ আরো অনেকে।


এসএম

Print