ঠাকুরগাঁওয়ে অবাক করা ১ মিনিটের মানববন্ধন

ঠাকুরগাঁও করেসপন্ডেন্ট
টাইম নিউজ বিডি,
১০ অক্টোবর, ২০১৮ ১৪:২৩:৪১
#

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে জাতীয় শিশু কন্যা দিবস ও বাল্যবিবাহ নিরোধ দিবস উপলক্ষ্যে ১ মিনিটের মানববন্ধন করেছে প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর।


গতকাল মঙ্গলবার সকাল ১১.৪৫ মিনিটের সময় উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা প্রশাসন চত্বর থেকে বের হয়ে বালিয়াডাঙ্গী চৌরাস্তায় ১ মিনিট মানববন্ধন কর্মসূচী পালন করে। এরপর ব্যানার নিয়ে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর কার্যালয়ের সামনে গিয়ে কর্মসূচী শেষ হয়।


২ দিবসের কর্মসূচীর এই ১ মিনিটের মানববন্ধন কর্মসূচীতে উপজেলা চেয়ারম্যান সফিকুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহমান, উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জুলফিকার আলী, জেলা পরিষদের সদস্য সুরাইয়া জেসমিন বিউটি, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আবু বেলাল ছিদ্দিক প্রমুখ উপস্থিত ছিলেন।


এমন কার্যক্রমে অবাক হয়েছেন বালিয়াডাঙ্গী চৌরাস্তা মোড়ের স্থানীয় ও পথচারীরা। রফিকুল ইসলাম নামে এক পথচারী বলেন, মানববন্ধন শুনেছি লোকজন ব্যানার নিয়ে দাড়ায়, মাইকে বক্তব্য দেয়। কিসের জন্য মানববন্ধন সেটা উল্লেখ করে। কিন্তু এখানে দেখলাম, ব্যানারসহ এসে দাড়াল, দুজন ছবি তুললো, আবার ব্যানার নিয়ে চলে গেল।


অন্য একজন বলেন, সরকারী কর্মসূচীগুলো লোক দেখানো হয়ে গেছে। ব্যানার ধরে রাস্তা হাটা-চলা। এরপর মাইকে কি স্লোগান দিচ্ছে, সেটা বুঝা মুশকিল। হ-য-ব-র-ল ব্যবস্থাপনার কারণে বোঝাই অসম্ভব কোন দিন কোন দিবস পালিত হলো। দিবসটির গুরুত্ব লোকজন কতটা বুঝতে পারলো।


কর্মসূচীতে ১ মিনিটের মানববন্ধন কেন এ প্রশ্নের জবাবে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আবু বেলাল ছিদ্দিক বলেন, বালিয়াডাঙ্গী চৌরাস্তায় গিয়ে মাইকের যান্ত্রিক সমস্যা দেখা দেয়। বক্তারা মাইক ছাড়া বক্তব্য দিলে লোকজন শুনতে পাবে না। এ জন্যই মানববন্ধনটি দ্রুত শেষ করে দেওয়া হযেছে।


হাসেম/জেড

Print