বিএনপির কার্যালয় ঘিরে পুলিশের কড়া অবস্থান

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
১০ অক্টোবর, ২০১৮ ১৭:৪০:৩৩
#

একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সর্তক অবস্থানে পুলিশ।


বুধবার ভোর থেকে বিএনপি অফিসের সামনে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক উপস্থিতি দেখা যায়। প্রস্তত রাখা হয়েছে প্রিজনভ্যান, এপিডি কার ও জলকামান।


একুশে আগস্ট গ্রেনেড হামলার মামলার রায় নিয়ে যেকোনো ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন মতিঝিল জোনের এডিসি শিবলী নোমান।


তিনি বলেন, রায়ের পর যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা বা অনাকাঙ্খিত পরিস্থিতির সৃষ্টি না হয় সেজন্য বাড়তি নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ রাখা হয়েছে। তাছাড়া জননিরাপত্তার বিষয়টি দেখা জন্য পুলিশের সাংবিধানিক দায়িত্ব। সেই দায়িত্ব থেকেই পুলিশ সতর্ক রয়েছে।


উল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ২০ জনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। ফাঁসির আসামির মধ্যে আরো রয়েছেন, সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টু, রেজ্জাকুল হায়দার, রহিম শাহ, জান্দাল, তাজউদ্দিন প্রমুখ।


এ ছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন বিশেষ ট্রাইব্যুনাল। যাবজ্জীবন প্রাপ্তদের মধ্যে রয়েছেন হারিছ চৌধুরী, সাবেক সংসদ সদস্য কায়কোবাদ প্রমুখ।


বাকি ১০ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।


জেড

Print