তিতলি'র আঘাতে ভারতে নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক
টাইম নিউজ বিডি,
১১ অক্টোবর, ২০১৮ ১৭:২৪:৫৯
#

ঘূর্ণিঝড় তিতলির আঘাতে ভারতের অন্ধ্র প্রদেশে দুইজন নিহত হয়েছেন। অন্ধ্র প্রদেশের শ্রীককুলাম জেলার পলাসায় এ হতাহতের ঘটনা ঘটে।


বৃহস্পতিবার ভোর সাড়ে পাঁচটার দিকে ঘণ্টায় ১৪৫ কিলোমিটার বেগে ভারতের উড়িষ্যা ও অন্ধ্রের উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলি।


এতে বিদ্যুত ও যোগাযোগ ব্যবস্থা সাময়িকভাবে বিচ্ছিন্ন হয়ে পড়ে্। আঘাত হানা এলাকায় কোস্ট গার্ড সর্বোচ্ছ তৎপরতা চালানো হচ্ছে বলে উপরস্থ প্রশাসনের বরাত দিয়ে জানায় টাইমস অব ইন্ডিয়া।


আবহাওয়া অধিদপ্তর থেকে এরই মধ্যে উড়িষ্যার ৫ জেলায় রেড অ্যালার্ট জারি করা হয়েছে। পাশাপাশি ভূূমি ধ্বসেরও আশঙ্কা করছে কর্তৃপক্ষ। এরই মধ্যে স্থানীয় কোস্ট গার্ড প্রায় ৩ লাখ লোককে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে।


আবহাওয়া দপ্তর জানায়, বঙ্গোপসাগরের ওপরে অবস্থান করা গভীর নিম্নচাপটি শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। জরুরি বৈঠকে বসেছেন উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক।


আরও জানায়, গঞ্জাম, পুরী, খুরদা, কেন্দ্রাপড়া ও জগৎসিংহপুর থেকে বাসিন্দাদের নিরাপদ স্থানে সরানোর নির্দেশ দেয়া হয়েছে। আজ এবং আগামীকাল গজপতি, গঞ্জাম, পুরী ও জগৎসিংহপুরের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা করা হয়েছে।


জেড

Print