সড়ক পরিবহন আইন বাতিলসহ ৮ দফা দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন

ঠাকুরগাঁও করসপন্ডেন্ট
টাইম নিউজ বিডি,
১১ অক্টোবর, ২০১৮ ২১:৪৮:৩৭
#

সড়ক আইন ২০১৮ বাতিলসহ আট দফা দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।


বৃহস্পতিবার সকাল সাড়ে দশটায় ঠাকুরগাঁও জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন ও ঠাকুরগাঁও জেলা ট্রাক ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের ব্যানারে ঠাকুরগাঁও শহরের বাসস্ট্যান্ডে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


ঠাকুরগাঁও জেলা ট্রাক ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি জয়নুদ্দিনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ঠাকুরগাঁও জেলা ট্রাক ট্যাংকলরি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সেক্রেটারি সাধারণ সম্পাদক আতাউর রহমান, সহ-সভাপতি সোহরাব হোসেন অর্থ সম্পাদক আমির হোসেন বুলেট, ঠাকুরগাঁও জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি দানেশ আলী, সাধারণ সম্পাদক আব্দুল জব্বার, সহ-সভাপতি মজিবর রহমান, প্রচার সম্পাদক নজরুল ইসলামসহ শ্রমিক নেতৃবৃন্দ।


মানববন্ধনে বক্তারা বলেন, সড়ক পরিবহন আইন ২০১৮’তে এমন কিছু বিষয় ও ধারা যুক্ত করা হয়েছে যা পরিবহণ শ্রমিকদের জীবন এবং জীবিকাকে জটিল করেল তুলবে। ৭০ লক্ষ পরিবহণ শ্রমিক দিনরাত কাজ করে যাচ্ছে। কিন্তু পরিবহণ শ্রমিকদের অবদানকে স্বীকৃতি না দিয়ে তাদেরকে অপরাধী এবং প্রতিপক্ষ ভেবে আইন প্রণয়ন করা হয়েছে।


মানববন্ধনে বক্তারা ৮ দফা দাবি বাস্তবায়নে জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান এবং সড়ক পরিবহন আইনের সংশোধনের জোর দাবী জানান।


বক্তারা আরো বলেন, আমরা আশাকরি সরকারের শুভ বুদ্ধির উদয় হবে এবং অতি দ্রুত ৮ দফা দাবি বাস্তবায়ন ও সড়ক আইন ২০১৮ পরিবর্তন করবে। যদি না করেন আমরা কঠোর কর্মসূচির মাধ্যমে সরকারকে ৮ দফা দাবি বাস্তবায়ন এবং সড়ক আইন পরিবর্তনে বাধ্য করা হবে।


হাসেম আলী/এসএম

Print