কূটনৈতিকদের সঙ্গে বৈঠক করবে বিএনপি

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
১২ অক্টোবর, ২০১৮ ১৫:৪৪:৪২
#

দেশের সর্বশেষ রাজনৈতিক অবস্থা, জাতীয় নির্বাচন এবং ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় নিয়ে বাংলাদেশে অবস্থানরত বিদেশী কূটনীতিকদের জানাতে তাদের সঙ্গে বৈঠক করবে বিএনপি।


রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে গতকাল বৃহস্পতিবার বিএনপির কূটনীতিক উইংয়ের এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। তবে কবে কূটনীতিকদের সঙ্গে বৈঠক করা হবে তা এখনো নির্ধারণ করা হয়নি।


বিএনপির কূটনীতিক উইংয়ের একজন সদস্য জানান, আজ-কালের মধ্যে এই বৈঠকের দিন নির্ধারণ করা হবে। এই বৈঠকে তারা দেশের রাজনৈতিক অবস্থা ও জাতীয় নির্বাচনকেই প্রাধান্য দিতে চান। এর মধ্যে খালেদা জিয়ার শারীরিক পরিস্থিতি, তার জামিন প্রক্রিয়া ও সর্বশেষ একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় নিয়েও তারা কথা বলবেন। তবে তাদের মূল ফোকাস থাকবে জাতীয় নির্বাচন নিয়ে। বর্তমান পরিস্থিতে নির্বাচন অনুষ্ঠিত হলে কি হবে আর না হলে কি হবে তা তুলে ধরা হবে এই বৈঠকে।


সংশ্লিষ্ট অন্য এক নেতা জানান, এই বৈঠকে ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮, এর প্রভাব, সারাদেশে হাজার হাজার গায়েবি মামলা, গ্রেফতার, আদালতে বিচারিক পরিস্থিতি নিয়েও তারা কথা বলবেন কূটনীতিকদের সঙ্গে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন,


দলের ভাইস চেয়ারম্যান এনাম আহমেদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, আইন বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া প্রমুখ।


 


জেড

Print