টেস্ট, টি-টোয়েন্টির নেতৃত্বে রিয়াদ

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
১৩ অক্টোবর, ২০১৮ ০১:৪৬:০১
#

ঘোষণা হয়েছে জিম্বাবুয়ে সিরিজের ৩ ম্যাচের ওয়ানডে দল। ওয়ানডে সিরিজ শেষে ঘোষণা হবে দুই ম্যাচ সিরিজের টেস্ট দলও। চোট শঙ্কা কাটিয়ে ওয়ানডেতে নেতৃত্ব দেয়ার জন্য তৈরি মাশরাফি বিন মুর্তজা।


তবে চোট বয়ে বেড়াচ্ছেন টেস্ট আর টি-টোয়েন্টি দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। তাই তার খেলা হচ্ছে না ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ।


শুধু সাকিবই নন, খেলা হচ্ছে না ওপেনার তামিম ইকবালেরও। তারও একই দশা। এশিয়া কাপের প্রথম ম্যাচে চোট পেয়ে ছিটকে গেছেন মাঠের বাইরে।


সাকিব আল হাসানের চোট অবশ্য পুরনো। চলতি বছরের জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাঁহাতের কনিষ্ঠাতে চোট পান। সেই চোট নিয়ে খেলেছেন অনেকদিন।


সবশেষ এশিয়া কাপে এসে আর পারলেন না সাকিব। হাতের অবস্থা ভয়াবহ দেখে শরণাপন্ন হতে হয়েছে অস্ট্রেলিয়ায় বিশেষজ্ঞ ডাক্তারের কাছে। ডাক্তারের পরামর্শ মতে শুধু জিম্বাবুয়ে সিরিজেই নন, খেলতে পারবেন না ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও।


এমন অবস্থায় নিশ্চিতভাবেই অধিনায়কের দায়িত্ব উঠছে সহ-অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের কাঁধে।


এমনটাই নিশ্চিত করলেন খোদ বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। গতকাল বৃহস্পতিবার ঢাকা ক্লাবে গণমাধ্যমকে বলেন, সাকিবের সঙ্গে দলের সহ-অধিনায়কের দায়িত্ব পালন করছে মাহমুদুল্লাহ রিয়াদ। এখন সাকিবের অনুপস্থিতিতে রিয়াদকেই অধিনায়কের দায়িত্ব পালন করতে হবে এটাই তো স্বাভাবিক। তাছাড়া এই মুহূর্তে নতুন কাউকে অধিনায়ক করা হলে ব্যাপারটা ভালো দেখাবে না।


আগামী ২১, ২৪ ও ২৬ সেপ্টেম্বর ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে ঢাকা ও চট্টগ্রামে। এরপর ৩ নভেম্বর সিলেটে শুরু হবে প্রথম টেস্ট। শেষ টেস্ট শুরু হবে ঢাকায় ১১ নভেম্বর।


এমআর

Print