চারটি ব্যাক ক্যামেরাযুক্ত স্মার্টফোন আনছে স্যামসাং

টাইম ডেস্ক
টাইম নিউজ বিডি,
১৫ অক্টোবর, ২০১৮ ১৩:৪৫:৫৯
#

স্যামসাং নিয়ে আসছে চারটি ব্যাক (পেছনে) ক্যামেরাযুক্ত বিশ্বের প্রথম স্মার্টফোন। এর প্রতিটি ক্যামেরাই আলাদা।


বৃহস্পতিবার (১১ অক্টোবর) কুয়ালালামপুরে এক অনুষ্ঠানে স্যামসাং গ্যালাক্সি এ-নাইন নামের নতুন স্মার্টফোন পরিচয় করিয়ে দেয়া হয়। নভেম্বর থেকে এটা বাজারে ছাড়া হবে।


গেজেটস ৩৬০ ডিগ্রির প্রতিবেদনে বলা হয়েছে, অ্যান্ড্রয়েড এইট ওরিও অপারেটিং সিস্টেম দিয়ে পরিচালিত হবে স্যামসাং গ্যালাক্সি এ-নাইন স্মার্টফোন। এতে ৬ দশমিক ৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। স্মার্টফোনটিতে ৬ গিগা বা ৮ গিগা র‍্যাম থাকবে।


স্যামসাং গ্যালাক্সি এ-নাইনের পেছন দিকে থাকা চারটি ক্যামেরার মধ্যে মূল ক্যামেরাটি ২৪ মেগাপিক্সেলের। দ্বিতীয় ক্যামেরাটি ১০ মেগাপিক্সেল, তৃতীয় ক্যামেরাটি ৮ মেগাপিক্সেল এবং চতুর্থ ক্যামেরাটি ৫ মেগাপিক্সেলের। এছাড়া ফ্রন্ট ক্যামেরা হিসেবে রয়েছে ২৪ মেগাপিক্সেলের ক্যামেরা।


এতে ১২৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হবে। পাশাপাশি স্মার্টফোনটিতে ৫১২ গিগাবাইট পর্যন্ত মেমরি কার্ড সংযুক্ত করা যাবে। স্যামসাং গ্যালাক্সি এ-নাইনের ব্যাটারি ক্ষমতা ৩ হাজার ৮০০ মিলি-অ্যাম্পিয়ার। এই ফোনে দুটি ন্যানো সিম ব্যবহার করা যাবে। বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬০ হাজার টাকা দিয়ে চার ক্যামেরাযুক্ত ফোনটি কিনতে পারবেন গ্রাহকরা।


জেড

Print