ভারতে 'রাবন' পোড়ানোর সময় ট্রেনে কেটে নিহত ৫০

আন্তর্জাতিক ডেস্ক
টাইম নিউজ বিডি,
২০ অক্টোবর, ২০১৮ ০৩:২৩:০৩
#

ভারতের পাঞ্জাব প্রদেশে রাবণ বধ দেখতে গিয়ে ট্রেনে কাটা পড়ে কমপক্ষে ৫০ জন নিহত হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।


শুক্রবার সন্ধ্যায় পাঞ্জাবের অমৃতসরের যোধা ফটকের কাছে এই দুর্ঘটনা ঘটে বলে পুলিশের বরাত দিয়ে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।


অমৃতসরের পুলিশ কমিশনার এস এস শ্রীবাস্তব বলেন, কমপক্ষে ৫০ জনের মৃত্যু হয়েছে। আমরা উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছি আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।


জানা গেছে, রেল লাইনের ধারে রাবণ বধের অনুষ্ঠান চলছিল। ভিড় এতটাই বেশি ছিল যে, রেল লাইনের ওপর উঠে অনুষ্ঠান দেখতে শুরু করে অনেকে। রাবণের কুশপুত্তলিকা দাহের সময় বাজির শব্দে কোনও অন্য আওয়াজ শোনা যাচ্ছিল না। তাই ট্রেন আসার বিষয়টি কেউ বুঝতে পারেনি। হঠাৎ ট্রেন চলে আসায় কাটা পড়ে অনেকে।


প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মৃতদের মধ্যে শিশুও রয়েছে। দেশটির সংবাদ সংস্থা আইএএনএস জানিয়েছে, ঘটনার সময় সেখানে ৭০০ মানুষ উপস্থিত ছিল। কমপক্ষে ৬০ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।


ত্রাণ ও উদ্ধারকাজ সরেজমিনে দেখতে অমৃতসর যাচ্ছেন বলে জানিয়েছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। সব সরকারি ও বেসরকারি হাসপাতাল খোলা রাখতে বলা হয়েছে।


তিনি এক টুইট বার্তায় বলেন, প্রতিটি মৃতের পরিবারকে পাঁচ লাখ করে টাকা দেয়া হবে। বিনামূল্যে আহতদের চিকিৎসা করানো হবে। সরকারি ও বেসরকারি হাসপাতালে যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছে জেলা প্রশাসন।


এমঅার

Print