রাজধানীতে বিএনপির কালো পতাকা মিছিল

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
২১ অক্টোবর, ২০১৮ ১৬:৫৯:২১
#

বিএনপির সহ-দফতর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের প্রতিবাদে পূর্ব ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই মিছিল করা হয়। মিছিলে তারেক রহমানের বিরুদ্ধে ‘ফরমায়েশি’ রায় বাতিলের দাবি করা হয়।


বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় রায়ের প্রতিবাদে রাজধানীতে কালো পতাকা নিয়ে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।


আজ সকাল সাড়ে ৭টায় রাজধানীর কল্যাণপুর প্রধান সড়ক থেকে শ্যামলী অভিমুখে এই বিক্ষোভ মিছিল হয়। এতে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।


এ সময় ছাত্রদল ঢাকা মহানগর পশ্চিমের সভাপতি কামরুজ্জামান জুয়েল, আদাবর থানা ছাত্রদলের সভাপতি, মোজাম্মেল, সাধারণ সম্পাদক, আলামিন, মোহাম্মদপুর থানা ছাত্রদলের সভাপতি মাজহারুল ইসলাম রাসেল, সাধারন সম্পাদক মারুফ ও অন্যান্য ইউনিটের নেতৃবৃন্দ ছাড়াও তিন শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।কালো পতাকা হাতে নিয়ে এসময় নেতাকর্মীদের বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।


উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি এক মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে বন্দি রয়েছেন খালেদা জিয়া।


তার মুক্তি দাবিতে ছয় মাসেরও বেশি সময় ধরে বিভিন্ন শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে আসছে বিএনপিসহ এর বিভিন্ন অঙ্গ সংগঠন। গত ১০ অক্টোবর তারেক রহমানকে গ্রেনেড হামলা মামলায় যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। এএস

Print