বাংলাদেশ-চীন স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
২৬ অক্টোবর, ২০১৮ ১৭:৫০:০৮
#

রোহিঙ্গা ইস্যু, জননিরাপত্তা, আঞ্চলিক শান্তি ও আইন-শৃঙ্খলা রক্ষায় পারস্পরিক সহযোগিতা বাড়ানোর তাগিদে বাংলাদেশ ও চীন স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক চলছে।  


আজ (২৬ অক্টোবর) শুক্রবার সকাল ১০টার দিকে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও চীনের জননিরাপত্তা বিষয়ক মন্ত্রী ও পার্টি কমিটির সম্পাদক ঝাও কেঝি’র নেতৃত্বে এই বৈঠক শুরু হয়।


আজ সকাল ৯টা ৩০ মিনিটে চীনের জননিরাপত্তা বিষয়ক মন্ত্রী সচিবালয়ে উপস্থিত হলে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী তাকে ফুল দিয়ে স্বাগত জানান। লাল গালিচা সংবর্ধনা দেয়া হয় চীনের মন্ত্রীকে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রাঙ্গণে অস্থায়ী মঞ্চে দাঁড়িয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) একটি দলের সালাম গ্রহণ করেন ঝাও কেঝি।


চীনের জননিরাপত্তা বিষয়ক মন্ত্রী ৩ দিনের সফরে বৃহস্পতিবার (২৫ অক্টোবর) ঢাকায় এসেছেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানা গেছে, দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধ ও দমনে তথ্য বিনিময় ও প্রশিক্ষণের বিষয়ে আলোচনা হবে।


সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে দুই দেশের পারস্পরিক সহযোগিতা জোরদারের বিষয়ে কথা বলবেন মন্ত্রীদ্বয়।


এছাড়া, বৈঠকে বাংলাদেশে স্বরাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে চীনের মন্ত্রীর সহায়তা চাইবেন বলেও জানা গেছে।


বৈঠকে বাংলাদেশের পক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও অধীন সংস্থা প্রধানরা উপস্থিত রয়েছেন। চীনের পক্ষে রয়েছেন ঝাও কেঝির নেতৃত্বে দেশটির ২৪ সদস্যের প্রতিনিধি দল। 


এমবি  

Print