ইসরায়েলি বিমান হামলায় তিন ফিলিস্তিনি শিশু নিহত

আন্তর্জাতিক ডেস্ক
টাইম নিউজ বিডি,
২৯ অক্টোবর, ২০১৮ ১৫:৪২:৫২
#

দক্ষিণ-পূর্বাঞ্চলীয় গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় তিন ফিলিস্তিনি শিশু নিহত হয়েছে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, নিহত তিন শিশুর বয়স ১২ থেকে ১৪ বছরের মধ্যে। খবর দ্য গার্ডিয়ান, হারিটজের।


ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন মুখপাত্র আশরাফ আল-কিদরা বলেছেন, গাজা ও ইসরায়েলকে বিভাজনকারী সীমান্তবেড়ার এলাকা থেকে ওই তিন কিশোরের মৃতদেহ অ্যাম্বুলেন্সে করে নিয়ে আসা হয়।


ইসরায়েলি সেনাবাহিনী বাহিনী জানিয়েছে, ওই তিন ফিলিস্তিনি কিশোর নিরাপত্তা বেড়ার কাছে এসে একটি বিস্ফোরক ডিভাইস বসানোর চেষ্টাকালে বিমান হামলা চালানো হয়।


এর আগে ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট জানায়, খান ইউনিসের পূর্ব পাশে ওই তিন শিশুর মৃতদেহ পাওয়া গেছে। যদিও ইসরায়েল তাদের সীমান্তের ভেতর ওই তিন শিশুর মৃতদেহ পাওয়া যাওয়ার দাবি অস্বীকার করেছে।


বেশ কয়েক মাস ধরেই গাজা-ইসরায়েল সীমান্ত এলাকায় অস্থিতিশীলতা বিরাজ করছে। গাজায় এক দশক ধরে ইসরায়েল-মিশর অবরোধের প্রতিবাদে গেল মার্চ থেকে প্রতি সপ্তাহে বিক্ষোভ করে যাচ্ছে ফিলিস্তিনি মানুষজন। তবে মধ্যস্থতাকারী মিশর আরও ব্যাপক সংঘাত এড়াতে উভয় পক্ষকে শান্ত থাকার আহ্বান জানিয়ে আসছে।


উল্লেখ্য, গত মার্চের ওই বিক্ষোভ শুরু হওয়ার পর এখন পর্যন্ত ১৬০ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। জুলাই মাসে একজন ইসরায়েলি সেনাসদস্যও নিহত হয়েছেন বলে খবরে বলা হয়েছে।


এসএম

Print