প্রধানমন্ত্রীর আশ্বাসে কোন ভরসা নেই: খেলাফত মজলিস

টাইম ডেস্ক
টাইম নিউজ বিডি,
০৮ নভেম্বর, ২০১৮ ০১:০৪:২৬
#

খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, শুধু আশ্বাস দিলে চলবে না। প্রধানমন্ত্রী তার সরকার ও পুলিশ বাহিনী বিরোধী দলের উপর ঝাপিয়ে পড়েছেন।


অতীতে বিরোধী দলের বিরুদ্ধে দায়ের করা মামলা তুলে নেয়ার আশ্বাস দিলেও আজ মামলার তালিকা দীর্ঘ হচ্ছে।


তিনি বলেন, আমরা দেখতে পাচ্ছি প্রধানমন্ত্রীর ওয়াদার পরও হাজার হাজার বিরোধীদলীয় নেতা–কর্মীকে গ্রেপ্তার করা হচ্ছে, তারা কেউ বাড়ী ঘরে থাকতে পারছে না। তাই শুধু আশ্বাসের কোন ধরনের ভরসা নেই।


তিনি অবিলম্বে সরকারের পদত্যাগ ও জাতীয় সংসদ ভেঙ্গে দেয়ার দাবী করে বলেন, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের ব্যবস্থা নিশ্চিত করা না হলে নির্বাচন হবে অর্থহীন।


বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে খেলাফত মজলিস ঢাকা মহানগরী আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে আহমদ আবদুল কাদের এ সব কথা বলেন।


জাতীয় সংকট নিরসনকল্পে সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এ মানববন্ধনের আয়োজস করা হয়।


জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবি মেনে নেওয়ার দাবি জানান আহমদ আবদুল কাদের বলেন, জাতি সংলাপের দিকে তাকিয়ে আছে। আমরা আশা করছি প্রধানমন্ত্রীর শুভবুদ্ধির উদয় হবে। জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবি মেনে নেবেন।


প্রধানমন্ত্রী পদত্যাগ করবেন, পার্লামেন্ট ভেঙে দেবেন এবং একটি নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠনে সহযোগিতা করবেন। তা হলেই চলমান জাতীয় সংকটের সমাধান হতে পারে।


খেলাফত মজলিসের ঢাকা মহানগরীর সভাপতি শেখ গোলাম আসগরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক মাওলানা আজীজুল হকের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বিশেষ অতিথির বক্তব্য দেন সংগঠনের নায়েবে আমির মাওলানা সৈয়দ মজিবর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন।


অন্যান্যের মধ্যে দেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান ফয়সল, মাওলানা আহমদ আলী কাসেমী, অধ্যাপক মোহাম্মদ আবদুল জলিল, মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, ঢাকা মহানগরীর যুগ্ম সাধারণ সম্পাদক তাওহিদুল ইসলাম তুহিন, সাংগঠনিক সম্পাদক মাওলানা সাইফ উদ্দিন আহমদ খন্দকার, ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি মুহাম্মদ তাইফুর রহমান বক্তব্য রাখেন।


সভাপতির বক্তব্যে শেখ গোলাম আসগর বলেন, সংলাপে যদি সরকার সমঝোতায় না আসে বা জনগণের দাবি মেনে না নেয়, তাহলে আপনারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবেন।


সংলাপের মাধ্যমে জাতীয় ঐকমত্য সৃষ্টির আগে নির্বাচনের তফসিল ঘোষণা না করার জন্য নির্বাচন কমিশনের প্রতি জোর দাবি জানান তিনি।(নদিগন্ত)  এএস


 

Print