৩০০ আসনের জন্য ৬৬ জন রিটার্নিং অফিসার নিয়োগ

স্টফ রির্পোটার
টাইম নিউজ বিডি,
০৯ নভেম্বর, ২০১৮ ১৭:৩০:৫৩
#

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনশ’ সংসদীয় আসনের জন্য ৬৬ জন রিটার্নিং অফিসার নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বিষয়টি নিশ্চিত করেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদ।


নির্বাচন কমিশন সচিব জানান, ৬৪ জেলায় রিটার্নিং অফিসার হিসেবে থাকবেন সংশ্লিষ্ট জেলা প্রশাসক এবং ঢাকা ও চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকার জন্য থাকবেন সংশ্লিষ্ট বিভাগীয় কমিশনার।


উল্লেখ্য, বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।


ঘোষিত তফসিল অনুসারে নির্বাচনের তারিখ ২৩ ডিসেম্বর। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২২ নভেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহার ২৯ নভেম্বর।


এ সময় জাতির উদ্দেশে ভাষণে প্রধান নির্বাচন কমিশনার বলেন, ভোটার তালিকা চূড়ান্ত করা হয়েছে। ৭৫টি রাজনৈতিক আবেদন নিষ্পত্তি করা হয়েছে। নির্বাচনের সামগ্রিক কাজ শেষ হয়েছে। নির্বাচনের প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে। রাষ্ট্রপতিকে অবগত করা হয়েছে। নির্বাচনের জন্য ৭ লাখ কর্মকর্তা নিয়োগ প্রক্রিয়া চলছে। নির্বাচনে দায়িত্ব পালনে ব্যর্থদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে অসামরিক প্রশাসনকে যথা-প্রয়োজনীয় সহায়তা প্রদানের জন্য সশস্ত্র বাহিনী মোতায়েন থাকবে। পর্যবেক্ষকগণ নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী পর্যবেক্ষণ করবেন। নির্বাচন কমিশন সার্বিক নির্বাচনের মনিটরিং করবে।


জেড

Print