মেলবোর্নে সন্ত্রাসী হামলায় হামলাকারীসহ নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক
টাইম নিউজ বিডি,
০৯ নভেম্বর, ২০১৮ ২৩:৫৬:২৪
#

অস্ট্রেলিয়ার মেলবোর্নে সন্ত্রাসী হামলায় হামলাকারীসহ দুজন নিহত হয়েছেন। এই ঘটনায় গুরুতর আহত হয়েছেন অপর দুজন। শুক্রবার মেলবোর্নের বৌর্ক স্ট্রিটে স্থানীয় সময় বিকেল চারটায় এই হামলার ঘটনা ঘটে।


ওই ঘটনার ভিডিও ‍টুইটারে পোস্ট করা হয় এবং টেলিভিশনে সম্প্রচারিত ওই ভিডিওতে দেখা গেছে, একজন ব্যক্তি সেন্ট্রাল মেলবোর্নে দুজন পুলিশ কর্মকর্তার ওপর একটি বস্তু বারবার চালাচ্ছেন। একজন কর্মকর্তা তার অস্ত্র উঁচিয়ে ধরেন, একটি গুলির শব্দ শোনা যায় এবং হামলাকারী ব্যক্তি তার বুকে হাত দিয়ে নিচে পড়ে যান।


পুলিশ এর আগে জানিয়েছিল, স্থানীয় সময় বিকেল ৪টা ২০ মিনিটের দিকে সিটি সেন্টারে ‘একটি গাড়িতে আগুন লাগার খবরে সেখানে পৌঁছায়’ কর্মকর্তারা।


বিবৃতিতে বলা হয়, ঘটনাস্থল থেকে একজন গ্রেপ্তার করা হয়েছে এবং গুরুতর অবস্থায় পুলিশি প্রহরায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।


ক্লেটন পরে জানান, কর্তৃপক্ষ আর কোনও হামলাকারীকে খুঁজছে না। তিনি আর বলেন, তদন্ত এখনও ‘খুবই প্রাথমিক পর্যায়ে’ রয়েছে এবং এখনও ‘কোনও সন্ত্রাসবাদী সংযোগ’ খুঁজে পাওয়া যায়নি।


প্যারামেডিকসরা বলেছেন, তারা ঘটনাস্থল থেকে তিনজনকে উদ্ধার করেছেন। একজনের ঘাড়ে আঘাত, আরেকজনের মাথায় আঘাতসহ আরও একজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।


এদিকে ওই এলাকা এড়িয়ে চলতে মানুষজনকে সতর্ক করে দিয়েছে পুলিশ। যদিও তারা বলছে যে, ‘ এই মুহূর্তে আর কাউকেই খোঁজা হচ্ছে না।’


তারা জানিয়েছে, এই মুহূর্তে পুরো পরিস্থিতি এখনও নির্ধারণ করা যায়নি। ওই এলাকা ঘিরে রাখা হয়েছে।


এমআর

Print