দুই জেলায় 'বন্দুকযুদ্ধে' নিহত ২

স্টাফ রির্পোটার
টাইম নিউজ বিডি,
১২ নভেম্বর, ২০১৮ ১৫:৫২:৩২
#

 


সাভারের আশুলিয়ায় ধামরাই থানা পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে শামিম হোসেন (৪৫) নামের ভুয়া ডিবি পুলিশ পরিচয়দানকারী এক ডাকাত নিহত হয়েছে।


 


এ সময় ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। সে যশোর জেলার কোতোয়ালী থানার মহেন্দপুর গ্রামের মৃত আবুল খায়েরের ছেলে।


 


সোমবার ভোর রাতে আশুলিয়া ইউনিয়নের টংগাবাড়ি এলাকায় ধামরাই থানা পুলিশের সঙ্গে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।


 


ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা জানান, ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন স্থানে ডিবি পুলিশ পরিচয় দিয়ে মানুষকে ভয়ভিতি দেখিয়ে টাকা পয়সা হাতিয়ে নিতো। এছাড়া তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতিসহ ৮টি মামলা রয়েছে।


 


রবিবার রাতে তাকে ধামরাইয়ের কালামপুর থেকে আটকের পর গভীর রাতে তাকে নিয়ে আশুলিয়া টংগাবাড়ি এলাকায় অভিযানে যায় পুলিশ। এ সময় তার অন্য সহযোগিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। দুই পক্ষের গুলিতে ওই ডাকাত গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।


 


এদিকে রংপুরের গঙ্গাচড়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশের দাবি নিহত ব্যক্তি কুখ্যাত ডাকাত। রোববার রাতে উপজেলার বেতগাড়ি এলাকায় এ বন্দুকযুদ্ধ হয়।


জেলা পুলিশের অতিরিক্ত সুপার (সার্কেল এ) সাইফুর রহমান জানান, রোববার মধ্যরাতে টহল পুলিশের একটি দল বেতগাড়িতে গেলে ডাকাতির প্রস্তুতিকালে পুলিশের সঙ্গে ডাকাত দলের বন্দুকযুদ্ধ শুরু হয়। এতে এক ব্যক্তি নিহত হন। এ সময় ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। বন্দুকযুদ্ধে ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন।


সাইফুর রহমান জানান, নিহত ব্যক্তির নাম ও ঠিকানা জানা যায়নি। তবে তিনি একজন কুখ্যাত ডাকাত। মরদেহ উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।


 


জেড

Print