অ্যাটর্নি জেনারেলের পর নৌকার প্রার্থী হচ্ছেন দুদক পিপি

স্টাপ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
১৩ নভেম্বর, ২০১৮ ১৬:১৩:২৩
#

ঢাকা-১৬ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন দুদকের কৌঁসুলি (পিপি) মোশারফ হোসেন কাজল। সোমবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে তিনি মনোনয়নপত্র জমা দেন।


রোববার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে নৌকা প্রতীক বরাদ্দ পেতে দলীয় মনোনয়ন সংগ্রহ করেন কাজল।


বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দুদকের পক্ষে মামলা পরিচালনা করেন কৌঁসুলি মোশাররফ হোসেন। এ দুটি মামলায় খালেদা জিয়ার সাজা হয়েছে।


এ ছাড়া তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলা, পিলখানায় বিডিআর বিদ্রোহ মামলায় রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ছিলেন। জাতীয় চার নেতা হত্যা মামলারও প্রসিকিউটর হিসেবে কাজ করেছেন এই আইনজীবী।


সর্বশেষ রায় হওয়া ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলারও প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেছেন মোশারফ হোসেন কাজল।


ঢাকার মিরপুরের থানা ছাত্রলীগের প্রতিষ্ঠাতাদের অন্যতম হিসেবে থানা যুবলীগের সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।


তিনি বলেন,আমি রাজনৈতিকভাবে আওয়ামী লীগ পরিবারের সদস্য। আমাকে মনোনয়ন দিলে আমি নেত্রীকে আসনটি উপহার দিব।


এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুন্সীগঞ্জ-২ (টঙ্গীবাড়ী-লৌহজং) আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। শনিবার তিনি এ মনোনয়ন ফরম সংগ্রহ করেন। দলীয় মনোনয়ন পেলে সর্বোচ্চ আইন কর্মকর্তার পদ থেকে পদত্যাগ করবেন তিনি।

Print