২৮ বছর বয়সেই ফোর্বস ম্যাগাজিনে নাম!

আন্তর্জাতিক ডেস্ক
টাইম নিউজ বিডি,
১৪ নভেম্বর, ২০১৮ ১৭:০৮:০০
#

মাত্র ২৮ বছর বয়সেই বিশ্বের অন্যতম প্রভাবশালী উদ্যোক্তা হয়ে উঠেছেন মালয়েশিয়ার কিমবারলি হো।


৩০ বছরের নিচে এমন ৩০ জন উদ্যোক্তার তালিকা করেছে বিখ্যাত ফোর্বস ম্যাগাজিন। তাতে নাম রয়েছে কিমবারলির।


তিনি শিশুদের ত্বকের যন্তে ‘নন-টক্সিক’ বা ক্ষতিকারক নয় এমন লাইনআপ তৈরি করেছেন। বর্তমানে তার বসবাস যুক্তরাষ্ট্রে। তিনি এভারডেন নামের প্রতিষ্ঠনের সহ-প্রতিষ্ঠাতা।


তাকে ফোর্বস ম্যাগাজিন তাদের ২০১৯ সালের বার্ষিক তালিকায় স্থান দিয়েছে কুচরা ও ই-কমার্স ক্যাটেগরিতে। ফোর্বসের মতে, কিমবারলি হো একজন কনজুমার ব্রান্ডস বিনিয়োগকারী হিসেবে কাজ করছিলেন ওয়াল স্ট্রিটে।


সেখানেই তিনি নিরাপদ ও প্রাকৃতিক পণ্যের প্রয়োজনীয়তার বিষয়টি বুঝতে পারেন। এরপরই তিনি বাজারে এক্ষেত্রে শূন্যতা পূরণের সিদ্ধান্ত নেন এবং ২০১৮ সালের মার্চে শুরু করেন প্রতিষ্ঠান এভারডিন। কিমবারলি হো একজন মালয়েশিয়ান অভিবাসী। এরই মধ্যে তিনি এই ব্যবসায় কামিয়েছেন ২০ লাখ ডলার। তার পণ্য সুনাম কুড়িয়েছে ববি ব্রাউন এবং ভৌগ ম্যাগাজিন থেকে।


মে মাসে তিনি ফোর্বস ম্যাগাজিনকে একটি সাক্ষাতকার দেন। তাতে তিনি বলেন, স্ট্যানফোর্ড ইউনিভার্সিটিতে অর্থনীতি পড়তে ১৮ বছর বয়সে যুক্তরাষ্ট্রে যান কিমবারলি হো। সেখানে গ্রাজুয়েশন সম্পন্ন করার পর তিনি বিনিয়োগ বিষয়ক ব্যাংকিং প্রতিষ্ঠান গোল্ডম্যান স্যাচেতে যোগ দেন। তারপর নিজেই একজন বিনিয়োগকারী হওয়ার ইচ্ছাপোষণ করেন।


জেড

Print