ব্যবসায়ী তৌহিদ হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

সুনামগঞ্জ করেসপন্ডেন্ট
টাইম নিউজ বিডি,
১৫ নভেম্বর, ২০১৮ ০১:২৩:০২
#

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় বিকাশ ব্যবসায়ী তৌহিদুল ইসলাম (২৫) হত্যাকারী শামীমের ফাঁসির দাবিতে এলাকাবাসী মানববন্ধন করেছে ।


আজ (১৪ নভেম্বর) বুধবার বেলা ৩ টায় বাংলাবাজার ইউনিয়নের কলাউড়া গ্রামে ইউনিয় পরিষদের সামনে এই মানববন্ধনের আয়োজন করে বৃহত্তর বাংলাবাজার ও কলাউড়ার সর্বস্তরের জণগন।


মানববন্ধনে বক্তরা বলেন, এই নির্মম হত্যা কান্ডের প্রধান আসামী  বিসমিল্লাহ গার্মেন্টসের ব্যবসায়ি শামীম আহমেদ কে অচিরেই দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে বিচার করে ফাঁসি দিতে হবে। তুহিদ হত্যার প্রায় ছয় দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত এই হত্যা কান্ডের সাথে খুনি শামীম ছাড়া আর কারা জড়িত তা এখনো বের করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। এমন নিঃস্বভাবে একজন মানুষ কখনো একজন মানুষ কে একা হত্যা করতে পারেনা নিশ্চয় এর সাথে আরো খুনি জড়িত আছে। তাদেও খুঁজে বের করে দ্রুত আইনের আ্ওতায় আনার দাবি করেন বক্তারা। অন্যথায় আরো কঠোর কর্মসূচী দ্ওেয়া হবে।


ইউপি চেয়ারম্যান জসিম আহমেদ বলেন, আমি তৌহিদ হত্যা কারির ফাঁসি চাই। আমি পুলিশ কে বলেছি একটি মানুষ কিভাবে একটি মানুষ কে হত্যা করে! তা আমার মাথায় আসেনা। সবার দাবি অনুযায়ী এই খুনের বিচার না হওয়া পর্যন্ত বিসমিল্লাহ গার্মেন্টসে তালা থাকবে এবং তৌহিদ খুঁনের আগ থেকে তার ব্যাংক একাউন্ট থেকে যত টাকা উত্তোল করেছে তা খুঁজে বের করব, কেননা টাকার জন্যই তৌহিদ খুঁন হয়েছে। প্রয়োজনী তদন্ত করে থানা থেকে যাদের কে ছেড়ে দেওয়া  হয়েছে, হত্যাকান্ডের সাথে তাদেও কোন সংশ্লিষ্ঠতা থাকলে তাদের কেও আইনের আওতায় আনা হবে।


অনান্য বক্তরা বলেন, হত্যাকান্ডের দিন তৌহিদ ছাতকের বিভিন্ন ব্যাংক থেকে প্রায় ৮ লক্ষ ৪০ হাজার টাকা উত্তোলন করে  নিয়ে আসে। সে টাকা হাতিয়ে নেওয়ার জন্য তাঁকে জবাই কওে হত্যা করে। এই টাকার এখনো কোন হদিস মিলিনি, তাই দ্রুত এই টাকা কোথায় আছে তা বের করার জন্য পুলিশের কাছে দাবি জানান। খঁনি শামীদের ব্যবসাযিক প্রতিষ্ঠান বিসমিল্লাহ গার্সেন্টস বাজারের ব্যবসার পরিবেশ নষ্ট করেছে এসব খুনি পরিবারের বাংলাবাজারে ব্যবসা করার অধিকার নেই, তাই অচিরেই বিসমিল্লাহ গার্সেন্টস বয়কট এবং উচ্ছেদ করার দাবি জানান।


মানববন্ধনে ইউপি চেয়্যারম্যান জসিম আহমেদ চৌধুরী রানা, বিশিষ্ট সমাজসেভব নুরুল ইসলাম, উপাধ্যক্ষ  মাও: আ: ছাত্তার, সাবেক বর্তমান ইউপি সদস্য, যুবক সমাজ, আওয়ামী লীগ, বিএনপি, ছাত্রলীগ, ছাত্রদলের সকল নেতাকর্মীসহ সর্বস্তরের জনগন উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, গত ০৯ নভেম্বর (শুক্রবার) সকালে বাংলাবাজার ইউনিয়ন পরিষদ সংলগ্ন বাজারের গলিতে তৌহিদ মিয়ার গলা কাটা লাশ উদ্ধার করে থানা পুলিশ। শনিবার দুপুরে নিহত তৌহিদের ভাই রফিক মিয়া বাদী হয়ে ২ জনের নাম উল্লেখ করে কয়েকজনকে অজ্ঞাতনামা আসামী করে দোয়ারাবজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।


শাগর/এমবি 

Print