আয়কর মেলার পঞ্চম দিনে কর আদায় ২৯০ কোটি টাকা

স্টাপ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
১৮ নভেম্বর, ২০১৮ ০১:১৫:৫২
#

সপ্তাহব্যাপী আয়কর মেলা ২০১৮ এর পঞ্চম দিন শনিবার সরকারি ছুটির দিনে আয়করদাতা এবং সেবা গ্রহীতাসহ সকল পর্যায়ের মানুষের উপস্থিতি  লক্ষ্য করা গেছে। এদিন ২৯০  কোটি ৫২ লাখ ৯৩ হাজার ৭০৮ টাকা কর আদায় করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এনবিআরের সিনিয়র তথ্য অফিসার সৈয়দ এ  মু’মেন এ তথ্য নিশ্চিত করেছেন।



জানা গেছে, শনিবার দেশের ৮টি বিভাগ, ৫২ টি জেলা এবং ১৩  টি উপজেলাসহ মোট ৭৩ টি স্পটে আয়কর মেলা অনুষ্ঠিত হয়েছে। রাজধানী ঢাকার মতোই মেলার পঞ্চম দিন সারাদেশে করদাতারা স্বতঃস্ফূর্তভাবে কর প্রদান ও সেবা গ্রহণ করেছেন। বিশেষ করে পেশাজীবী, চাকুরিজীবী, তরুণ করদাতা, নারী করদাতা, অনলাইন রিটার্ন দাখিল বুথে করদাতাদের ছিল সরব উপস্থিতি।


পঞ্চম দিনে আয়কর মেলা থেকে ২  লাখ ৪৮ হাজার ৯১৭ করদাতা সেবা নিয়েছেন। আয়কর রিটার্ন দাখিল করেছেন ৮১ হাজার ৫৯৯ জন করদাতা। এর বিপরীতে এনবিআরের আদায় হয়েছে ২৯০ কোটি ৫২ লাখ ৯৩ হাজার ৭০৮ টাকা। এদিন মেলা থেকে নতুন  ইটিআইএন নিয়েছেন ৫ হাজার ৪৮৮ জন করদাতা।


আয়কর মেলায় অডিও ভিজ্যুয়াল পদ্ধতিতে কর শিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করা হয় শনিবার।। ‘অডিও ভিজ্যুয়াল পদ্ধতিতে কর শিক্ষণ কার্যক্রম’ উদ্বোধন করেন আয়কর মেলা ২০১৮ এর সমন্বয়ক ও এনবিআর সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) জিয়া উদ্দিন মাহমুদ।


এসএম

Print