মির্জা আব্বাস ও তাঁর স্ত্রীর আগাম জামিন

স্টাপ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
১৮ নভেম্বর, ২০১৮ ২০:৪০:০৭
#

রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের গাড়িতে আগুন দেয়ার ঘটনায় পল্টন থানায় দায়ের করা ৩টি মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তাঁর স্ত্রী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসকে ৮ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।


আজ (১৮ নভেম্বর) রোববার বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এই জামিন মঞ্জুর করেন।


আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান।


জামিনের বিষয়টি নিশ্চিত করে আইনজীবী এ কে এম এহসানুর রহমান বলেন, নয়াপল্টনের ৩ মামলায় মির্জা আব্বাস ও তাঁর স্ত্রী আফরোজা আব্বাসকে ৮ সপ্তাহের জন্য জামিন দেওয়া হয়েছে।


গত ১৪ নভেম্বর রাজধানীর নয়াপল্টনে একাদশ জাতীয় সংসদের মনোনয়নপত্র বিক্রয়ের সময় বিএনপির প্রধান কার্যালয়ের সামনে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস মিছিল নিয়ে দলীয় মনোনয়ন ফরম (ঢাকা-৮ আসন) কিনতে আসলে কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বেধে যায়।


এসময় পুলিশের দুটি গাড়িতে আগুন দেয়ার ঘটনা ঘটে। পুলিশ ছররা গুলি ও কাঁদানে গ্যাস ছুঁড়লে বিএনপির ২৫ নেতাকর্মী আহত হয়। এছাড়া সংঘর্ষে ২৩ পুলিশ সদস্যও আহত হন।  


এই ঘটনায় পুলিশ বাদী হয়ে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, রাস্তা অবরোধ, পুলিশকে মারধর, সরকারি কাজে বাধার অভিযোগে আব্বাসসহ বিএনপি নেতাকর্মীদের নামে ৩টি মামলা দায়ের করে। ঘটনার পরদিন সকাল পর্যন্ত ৬৪ জনকে গ্রেফতার করে পুলিশ। যাদের অনেককে রিমান্ডেও নেয়া হয়েছে।


এমবি 

Print