মহানগর দক্ষিণের মহিলা দলের সভাপতিসহ গ্রেপ্তার ১১

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
০৫ ডিসেম্বর, ২০১৮ ১৪:১১:১৫
#

নাশকতার বিভিন্ন মামলায় ঢাকায় বিএনপি ও এর অঙ্গসংগঠনের ১১ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ মঙ্গলবার তাঁদের ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে (সিএমএম) হাজির করা হয়।


পুলিশ ও আদালত সূত্র বলছে, শাহবাগ থানার নাশকতার মামলায় ঢাকা মহানগর (দক্ষিণ) মহিলা দলের সভাপতি রাজিয়া আলিমকে গ্রেপ্তার করা হয়েছে।


এর আগে পুলিশের কাজে বাধা দেওয়ার এ মামলায় রাজিয়া আলিমের বিরুদ্ধে ঢাকার আদালত থেকে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। আদালতের পরোয়ানা পেয়ে রাজিয়াকে গ্রেপ্তার করা হয়েছে।


মামলার নথিতে বলা হয়েছে, জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ১৮ জানুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হাজিরার দিন ছিল।


সেদিন দুপুরে হাইকোর্টের ভেতর থেকে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা মিছিল নিয়ে রাস্তার দিকে আসতে থাকেন। পুলিশ মিছিল নিয়ে রাস্তায় না আসার জন্য অনুরোধ করে। কিন্তু পুলিশের অনুরোধ উপেক্ষা করে আসামিরা স্লোগান দিতে থাকেন।


তাঁরা পুলিশের ওপর হামলা করেন। এ মামলায় পুলিশ তদন্ত করে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব–উন–নবী খান সোহেলসহ ৪৫ জনের বিরুদ্ধে গত ১৬ অক্টোবর আদালতে অভিযোগপত্র দেয়। পলাতক থাকায় আদালত এ মামলায় রাজিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।


পুলিশ সূত্র বলছে, ওয়ারী থানার নাশকতার মামলায় সবুজবাগ থানা বিএনপির সাধারণ সম্পাদক মনির হোসেনসহ (৬৬) তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।


অপর দুই আসামি হলেন খিলগাঁওয়ের ৩ নম্বর ওয়ার্ড বিএনপির সহসভাপতি হালিম (৬২) ও সবুজবাগ থানার ৫ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্যসচিব আশরাফুজ্জামান খান লিটন (৫০)।


এ তিনজনকে আদালতে হাজির করে ওয়ারী থানা-পুলিশ পাঁচ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে। রিমান্ড আবেদনে বলা হয়, গতকাল রাতে ওয়ারী থানার টিপু সুলতান রোড এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়েছে।


গত ১২ সেপ্টেম্বর ওয়ারী থানার জয়কালী মন্দির রোডের ওসমানী ইন্টারন্যাশনালের সামনে বিকেল ৪টা ৩০ মিনিটের দিকে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা–কর্মীরা একত্র হয়ে সরকার উৎখাতের ষড়যন্ত্রের পরিকল্পনা করেন।


আসামিরা জননিরাপত্তা বিঘ্ন করার জন্য সেখানে একত্র হয়েছিলেন বলে প্রাথমিক তদন্তে পাওয়া গেছে। পরে আদালত রিমান্ডে নেওয়ার আবেদন নাকচ করে তাঁদের জেলগেটে জিজ্ঞাসাবাদ করার নির্দেশ দেন।


এ ছাড়া ঢাকার উত্তরা পশ্চিম, তুরাগ, উত্তরখান, বনানী, মোহাম্মদপুর, রূপনগর, শাহজাহানপুর, রামপুরা ও সবুজবাগ এলাকা থেকে নাশকতার বিভিন্ন মামলায় বিএনপি ও এর অঙ্গসংগঠনের আরও সাতজন নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁদের আজ ঢাকার আদালতে তোলা হয়।


 


এএস

Print