মনোনয়ন বাতিলের বিরুদ্ধে ড. মাসুদের আপিল

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
০৬ ডিসেম্বর, ২০১৮ ০১:৪১:২২
#

মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করেছেন পটুয়াখালী-২ (বাউফল) আসনের স্বতন্ত্র প্রার্থী, জামায়াতের ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ।  


আজ (০৫ ডিসেম্বর) বুধবার দুপুরে ঢাকায় নির্বাচন কমিশনের (ইসি) সচিব বরাবর আপিল করেন তিনি। আপিল নম্বর-১৯৮/১৮।


আপিলের পরে তার আইনজীবী অ্যাডভোকেট নুরুজ্জামান বলেন, আমরা আশা করছি ন্যায় বিচার পাবো। নির্বাচন কমিশন ড. মাসুদের মনোনয়ন বৈধ বলে ঘোষণা দিবেন।


আইনজীবী বলেন, মনোনয়ন বাতিলের জন্য রিটার্নিং কর্মকর্তা যে অভিযোগ উল্লেখ করেছেন তা সত্য নয়। মনোনয়ন বাতিলের কারণ হিসেবে এক শতাংশ সমর্থক ভোটারের যে ১০ জন ভোটার যাচাই করেছেন। তাদের মধ্যে ২ জন বলেছেন তারা কিছুই জানেন না। একজনের ভোটার তালিকা নং মিল নেই।


আইনজীবী আরও বলেন, যে দুজন জানেনা বলেছে-তারা আমাকে জানিয়েছেন যে, আমাদের জমি জমা নিয়ে মামলা ও শত্রুপক্ষ রয়েছে। আমাদের একজন ফোন দেয় এবং কোন পরিচয় দেয়নি তারা, জিজ্ঞেস করে আপনি জামায়াতের কোন কাগজে সই করেছেন কিনা। আমরা না বলেছি কেননা আমরা তো জামায়াতের কোন কাগজে সই করেনি। আমরা স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্রে সই করেছি।


আইনজীবী নুরুজ্জামান বলেন, আমরা সংশোধিত ভোটার তালিকার ৩৫৪ নং ভোটারের নাম উল্লেখ করেছি কিন্তু রিটার্নিং কর্মকর্তার ভোটার তালিকায় ৩৫৪ নং এর সাথে নাম মিল নেই।


মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আবেদনের সময় উপস্থিত বাউফল থানার নওমালা ইউনিয়ন জামায়াতের আমির ইউনুচ বিশ্বাস বলেন, সরকারের প্রচ্ছন্ন ইঙ্গিতে জনপ্রিয় নেতাদের নির্বাচন থেকে দূরে রাখার জন্য মনোনয়ন বাতিল করা হয়েছে। কিন্তু জনগনের ভালোবাসা ও সমর্থন আমাদের সাথে রয়েছে। নির্বাচনে অংশ নিতে পারলে আমরাই জয়ী হবো।


ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, আমি বিশ্বাস করি বাউফলের জনগণ আমাকে ভালোবাসে, তারা আমার সাথে আছেন। তাদের ভালোবাসায় আমি মুগ্ধ ও সন্তুষ্ট। এসময় ঢাকাস্থ নির্বাচন কমিটির যুগ্ম-আহ্বায়ক আতিকুর রহমান নজরুল ও অ্যাডভোকেট মো শাহীনসহ আরও নেতা কর্মী উপস্থিত ছিলেন।


ইসি সচিবালয়ে আগামী ৬-৮ ডিসেম্বর এ আপিলের ওপর শুনানি অনুষ্ঠিত হবে। ৯ ডিসেম্বর সিদ্ধান্ত জানাবে নির্বাচন কমিশন (ইসি)। ৯ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে। আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট হবে। 


এমবি   

Print