৫৪ নিউজ পোর্টাল বন্ধের প্রতিবাদে সাংবাদিকদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
১২ ডিসেম্বর, ২০১৮ ২৩:৪৩:০২
#

বিটিআরসি’র ঘোষণা মোতাবেক শীর্ষনিউজ, জাস্ট নিউজ’সহ দেশে সদ্য বন্ধ হওয়া ৫৪টি ওয়েবসাইট (নিউজ পোর্টাল) ও লিংক বন্ধের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে সাংবাদিকরা। সদ্য বন্ধ হওয়া নিউজ পোর্টালগুলো খুলে দিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন সাংবাদিক নেতারা।


তারা বলেন, সম্প্রতি ৫৪টি অনলাইন নিউজ পোর্টাল বন্ধ করা হয়েছে। এর আগে আমার দেশ পত্রিকা, দিগন্ত টিভি, ইসলামিক টিভি ও চ্যানেল ওয়ানসহ অসংখ্য মিডিয়া বন্ধ করা হয়েছে। আমরা এইসব বন্ধ মিডিয়া খুলে দেয়ার জন্য নির্বাচন কমিশনকে (ইসি) ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিচ্ছি। এই ৪৮ ঘন্টার মধ্যে আমাদের দাবি না মানলে আমরা কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবো।


আজ (১২ ডিসেম্বর) বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) ব্যানারে বিক্ষোভ সমাবেশ থেকেএই আল্টিমেটাল দেন বিএফইউজে’র সভাপতি রুহুল আমিন গাজী।  



তিনি বলেন, কী কারণে এইসব নিউজপোর্টাল বন্ধ করা হয়েছে সেটা স্পষ্ট করুন। কোন সংবাদটি হলুদ কিংবা বৈধ হয়নি সেটাও স্পষ্ট নয়। সরকারের জবাবদিহিতা নেই বলেই এইসব বিষয়ে কোনো কৈফিয়তও নেই।


বিএফইউজে’র সভাপতি বলেন, “নির্বাচন প্রহসনের দিকে যাচ্ছে বলেই আমাদের নিউজ পোর্টালগুলো বন্ধ করার পায়তারা চলছে।”



সমাবেশে সাংবাদিক নেতারা সরকারের সমালোচনা করে বলেন, নির্বাচন কেন্দ্র করে সরকার কথা দিয়েছিল হামলা-মামলা কিংবা গ্রেফতার হবে না। অথচ সরকার সারা বাংলাদেশে নির্বিচারে গণগ্রেফতার চালিয়ে যাচ্ছে।  



বিক্ষোভ সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএফইউজে’র মহাসচিব এম আবদুল্লাহ্, ডিইউজে’র সভাপতি কাদের গণি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সহ-সভাপতি শাহিন হাসনাত, শীর্ষনিউজ২৪ ডটকম এর সম্পাদক একরামুল হক, ক্রাবের সভাপতি আবু সালেহ আকন, ডিইউজে’র জনকল্যাণ সম্পাদক খন্দকার আলমগীর হোসেন, আবুল কালাম মানিক, নুরুল আমিন রোকন, মোদাব্বের হোসেন, জসিম মেহেদি প্রমুখ।


এমবি  

Print