সব বকেয়া পরিশোধ শর্তে 'জনকণ্ঠে' ধর্মঘট স্থগিত

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
২৪ ডিসেম্বর, ২০১৮ ১৩:৩২:২৬
#

বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে দৈনিক জনকণ্ঠে কর্মরত সাংবাদিক-কর্মকর্তা-কর্মচারীদের ধর্মঘট কর্মসূচির আপাতত সমাধান হয়েছে।


আগামী ২৬ ডিসেম্বরের মধ্যে দুই মাসের বকেয়া বেতন পরিশোধ, ১০ জানুয়ারির মধ্যে এক মাসের বকেয়াসহ দুই মাসের বেতন এবং ফেব্রুয়ারির মধ্যে সব বকেয়া পরিশোধের শর্তে ধর্মঘট স্থগিত করেছে জনকণ্ঠের সাংবাদিক কর্মচারীরা। জনকণ্ঠ সম্পাদকের সঙ্গে এ ব্যাপারে ডিইউজের নেতাদের লিখিত চুক্তি হয়েছে।


কর্মসূচি স্থগিতের পর আন্দোলনকারীরা কাজে ফিরেছেন। ফলে আজ জনকণ্ঠ প্রকাশিত হবে।


এর আগে ৩১ ডিসেম্বরের মধ্যে পাওনা সব বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে শনিবার (২২ ডিসেম্বর) সন্ধ্যার পর থেকে নিউ ইস্কাটন রোডের জনকণ্ঠ ভবনে ধর্মঘট শুরু করে সাংবাদিক কর্মচারীরা। ফলে অবরুদ্ধ হন পত্রিকাটির সম্পাদক আতিকউল্লাহ খান মাসুদ ও নির্বাহী সম্পাদক স্বদেশ রায়সহ শীর্ষ কর্মকর্তারা।


অবরোধের কারণে রোববার (২৩ ডিসেম্বর) দৈনিক জনকণ্ঠ প্রকাশিত হয়নি।


ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীসহ ইউনিয়নের নেতারা আন্দোলনে একাত্মতা ও সহমর্মিতা প্রকাশ করে শনিবার রাত থেকেই জনকণ্ঠ কার্যালয়ে অবস্থান করেন।


পরে রোববার (২৩ ডিসেম্বর) বিকেলে বিএফইউজে সভাপতি মোল্লা জালাল এসে একাত্মতা প্রকাশ করে বলেন, ডিইউজের নেতৃত্বে আন্দোলন চলবে।


তবে রাত সাড়ে ৮টার দিকে বকেয়া পরিশোধে জনকণ্ঠ কর্তৃপক্ষ আশ্বাস দিলে সাংবাদিক কর্মচারীরা কাজে যোগ দেন।


 


জেড

Print