ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে জিতলো ‘ধানের শীষ’

ব্রাহ্মণবাড়িয়া করেসপন্ডেন্ট
টাইম নিউজ বিডি,
০৯ জানুয়ারি, ২০১৯ ২৩:৫৯:৫৫
#

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের স্থগিত ৩ কেন্দ্রের ভোট গ্রহনের মধ্যে দিয়ে এ আসনে জয় নির্ধারন হয়েছে বিএনপি প্রার্থী উকিল আবদুস সাত্তার ভূইয়ার।


‘ধানের শীষ’ প্রতীক নিয়ে ৮৩ হাজার ৯৯৭ ভোট পেয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্ধি স্বতন্ত্র প্রার্থী মঈন উদ্দিন মঈন পেয়েছেন ৭৫ হাজার ৪১৯ ভোট।


৩ কেন্দ্রে মঈন পেয়েছেন ২৮৫৫ ভোট। আর বিএনপি’র উকিল আবদুস সাত্তার ভূইয়া পেয়েছেন ১২৭৪ ভোট।


আজ (০৯ জানুয়ারি) বুধবার সন্ধায় সহকারি রিটার্নি কর্মকর্তা ও আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী বাইন হীরা এই ফলাফল ঘোষনা করেন।  


৩০ ডিসেম্বর অনিয়ম ও সংঘর্ষের কারনে ৩ টি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়। মোট ১৩২ কেন্দ্রের মধ্যে ৩০ ডিসেম্বর ১২৯ কেন্দ্রের ফলাফল ঘোষনা করা হয়।


সেখানে বিএনপি’র উকিল আবদুস সাত্তার ভূইয়া পান ৮২ হাজার ৭২৩। আর মঈন উদ্দিন মঈন পান ৭২হাজার ৫৬৪ ভোট। এদিকে ৩৯ হাজার ৪০৬ ভোট পেয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন মহাজোট মনোনীত প্রার্থী এডভোকেট জিয়াউল হক মৃধা। তিনি ৩ কেন্দ্রে ভোট পেয়েছেন ১০১ ভোট।  


উল্লেখ্য, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট ২৮৮ আসনে জয়লাভ করে। আর জাতীয় ঐক্যফ্রন্ট ৭ আসনে জয়ী হয়।


আওয়ামী লীগ ২৫৭টি, জাতীয় পার্টি ২২টি, বিএনপি পেয়েছে ৫টি আসন। বাংলাদেশের ওয়ার্কার্স পাটি (বাসদ) ৩ টি আসন, গণফোরাম ২টি (এর মধ্যে ধানের শীষ প্রতীক নিয়ে সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এবং গণফোরামের নিজস্ব প্রতীক উদীয়মান সূর্য নিয়ে মোকাব্বির খান নির্বাচিত হন), বিকল্প ধারা বাংলাদেশ ২টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) ২টি, বাংলাদেশ তরিকত ফেডারেশন ১ টি, জাতীয় পার্টি (জেপি) ১টি এবং স্বতন্ত্র প্রার্থীরা ৩ টি আসনে জয়ী হন।


এমবি  

Print