শেখ হাসিনার ছবি বিকৃতি, ৭ বছর কারাদণ্ড দিলো আদালত

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
১০ জানুয়ারি, ২০১৯ ০২:১৩:৩৭
#

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনারছবি বিকৃত করায় মনির হোসেন নামের এক ব্যক্তিকে ৭ বছর কারাদণ্ড দিয়েছে আদালত।  


তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের ৫৭ ধারার মামলায় আজ (০৯ জানুয়ারি) বুধবার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এই রায় দেন।


রায় ঘোষণার সময় আদালতে হাজির ছিলেন মনির। পরে তাঁকে কারাগারে পাঠানো হয়েছে। সাইবার ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি নজরুল ইসলাম শামীম এই তথ্য নিশ্চিত করেন।


ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন বলেন, ৫৭ ধারার এ মামলায় মনিরকে ৭ বছর কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। আর অভিযোগ প্রমাণিত না হওয়ায় আলমগীর হোসেন ও সুব্রত নামের দুই আসামিকে খালাস দিয়েছেন আদালত।


আল মামুন আরও জানান, মোবাইল ফোনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান ও ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের ছবি বিকৃত করার অভিযোগে ২০১৩ সালে সাটুরিয়া থানায় মামলা হয়। এতে ৪ জনকে আসামি করা হয়। তাঁরা হলেন- মোহাম্মদ মনির, আলমগীর, সুব্রত ও প্রভাব চন্দ্র সরকার। পরের বছর এই ৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। অভিযোগ গঠনের সময় অব্যাহতি পান আসামি প্রভাব চন্দ্র। আর আসামি মনিরসহ অপর ৩ জনের বিরুদ্ধে আদালত অভিযোগ গঠন করেন।


এমবি  

Print