ধানমন্ডির এইচটুও’তে অভিযান, সীসা’সহ গ্রেফতার ৩

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
১৩ জানুয়ারি, ২০১৯ ২১:৩৯:৩০
#

রাজধানীর ধানমন্ডির আলোচিত সেই এইচটুও লাউঞ্জে অভিযান চালিয়ে ৭৫৯ গ্রাম নিষিদ্ধ সিসা উদ্ধার করেছে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর। এই ঘটনায় লাউঞ্জের ৩ কর্মচারীকে গ্রেফতার করা হয়েছে।


শনিবার (১২ জানুয়ারি) রাতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর আকস্মিক এই অভিযান চালায়। অভিযানে অধিদপ্তরের ৫০ জন কর্মকর্তা অংশ নেন। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী সীসাকে মাদক হিসেবে উল্লেখ করে নিষিদ্ধ করা হয়েছে।


গোপন সংবাদের ভিত্তিতে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা জানতে পারেন, ধানমন্ডি ৭/এ রোডের এইচটুও লাউঞ্জে এখনও নিষিদ্ধ মাদক সীসা বিক্রি হচ্ছে। এরপরই তারা বের হন অভিযানে। তবে অভিযানে গিয়ে এইচটুও’তে ঢুকে তারা কোন সীসার অস্তিত্ব বা পরিবেশনের চিত্র দেখেননি।


অভিযানে অংশ নেয়া অধিদপ্তরের ঢাকা মেট্রো অঞ্চলের সহকারী পরিচালক মোহাম্মদ খোরশিদ আলম বলেন, সীসার অস্তিত্ব না পেয়ে লাউঞ্জের সিসিটিভি ক্যামেরার ফুটেজে যাচাই করা হয়। সিসিটিভি ফুটেজে দেখা যায়, এইচটুও দিনভর সীসা বিক্রি করেছে কিন্তু কোনো একটি সংবাদের ভিত্তিতে হঠাৎ করেই তারা পরিবেশন বন্ধ করে দেয়।  ফুটেজ দেখে আবার শুরু হয় অভিযান। পরে তাদের রান্নাঘর থেকে ৭৫০ গ্রাম সীসা উদ্ধার করা হয়।


এই ঘটনায় তাদের তিন কর্মচারীকে আটক করা হয়েছে। তবে মালিক ও ম্যানেজার পলাতক রয়েছেন।  ধানমন্ডি থানায় লাউঞ্জের মালিক ও ম্যানেজারসহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।


এমবি  

Print