জাতীয় প্রেসক্লাবের অংশ হচ্ছে বাংলাদেশ প্রেসক্লাব ইউএই : আজিজুল ইসলাম

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
২০ জানুয়ারি, ২০১৯ ০৩:৩০:১১
#

সংযুক্ত আরব আমিরাতে উৎসবমুখর পরিবেশে স্মরণকালের বৃহৎ অভিষেক অনুষ্ঠিত। বর্ণিল জমকালো আয়োজনের মধ্য দিয়ে দেশের প্রবাসী সংবাদকর্মীদের পেশাজীবী সংগঠন বাংলাদেশ প্রেসক্লাব ইউএই'র নতুন কমিটির যাত্রা শুরু হয়েছে।


সহ-সাধারণ সম্পাদক মোদাচ্ছের শাহ এর কন্ঠে পবিত্র কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে অভিষেকে রাষ্ট্রপতি মুহাম্মদ আব্দুল হামিদের বাণী পাঠ করে শুনান, আইনবিষয়ক সম্পাদক সানজিদা ইসলাম ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপির বাণী পাঠ করে শুনান তথ্যপ্রযুক্তিবিষয়ক সম্পাদক মুহাম্মদ ইসমাইল।


শুক্রবার (১৮ জানুয়ারি) রাত ৮টায় দুবাই পার্ল সিটি হোটেল হল রুমে সাধারণ সম্পাদক মোরশেদ আলম ও বিশিষ্ট উপস্থাপক মুহাম্মদ নাজমুল হকের যৌথ পরিচালনায় দু'দেশের জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে অভিষেক অনুষ্ঠান শুরু হয়।


প্রেসক্লাবের সভাপতি শিবলী আল সাদিকের সভাপতিত্বে অভিষেকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় প্রেসক্লাবের নব নির্বাচিত সহ সভাপতি, বাংলাদেশের খবর পত্রিকার সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়া। প্রধান আলোচক ছিলেন, চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি, দৈনিক পূর্বকোণ পত্রিকার বার্তা সম্পাদক কলিম সরওয়ার। অভিষেকে বিষেশ অতিথি ছিলেন, দুবাই ও উত্তর আমিরাত কনস্যুলেটের দূতালয় প্রধান প্রবাস লামারাং। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন, যুগ্ন সম্পাদক কামরুল হাসান জনি।


প্রধান অতিথি আজিজুল ইসলাম ভূঁইয়া তার বক্তব্যে বলেন, আমি আজকের এই আয়োজনের মধ্যদিয়ে যা দেখলাম তাতে করে আমার মনে হচ্ছে বাংলাদেশ প্রেসক্লাব ইউএই বিদেশের মাটিতে নতুন এক অধ্যায়ের সূচনা করলো। জাতীয় প্রেসক্লাবের পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন দেশ আপনাদের সাথে, আমরা আপনাদের সাথে আছি। দেশের সার্বিক উন্নয়নে প্রেসক্লাবের অগ্রণী ভূমিকা পালনের আহবান জানান।


দুই দেশের মধ্যে সম্পর্ক উন্নয়নেও কাজ করার পরামর্শ দেন। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে নিজস্বতা প্রকাশেরও আহবান জানান। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী সকল সাংবাদিকদের সহযোগিতায় সব সময় উদার।


প্রধান আলোচক কলিম সরওয়ার তার বক্তব্যে বলেন, - ১০/১২ বছর পূর্বে দেশের সাংবাদিকতায় অনেক প্রতিবন্ধকতা ছিল যা আজ নেই। বাংলাদেশের গণমাধ্যম এখন স্বাধীন। স্বাধীন গণমাধ্যমের ক্ষেত্রে বিশ্বে অন্যতম দৃষ্টান্ত হচ্ছে বাংলাদেশ।


আজ দেশের সাংবাদিকরা সরকারের ত্রুটিবিচ্যুতি নিয়ে সরাসরি সমালোচনা করতে পারে। অসঙ্গতি চোখে পড়লেই কোনরকম ভয় ভীতি ছাড়াই প্রকাশ করে। সাংবাদিকতার এমন একটি সোনালি সময়ে আরব আমিরাতে প্রেসক্লাবের যাত্রা শুরু হয়েছে। এই যাত্রায় দেশ ও প্রবাসের সাংবাদিকরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে।


বিশেষ অতিথি প্রবাস লামারাং তার বক্তব্যে বলেন, - সকল প্রবাসী সাংবাদিক একত্রিত হয়ে কাজ করছেন দেখে আনন্দিত। প্রেসক্লাবের বাহিরে যারা ছড়িয়ে ছিটিয়ে আছেন তাদেরকেও প্রেসক্লাবের সাথে সম্পৃক্ত হওয়ার আহবান জানান।


দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার লক্ষ্যে কাজ করবে প্রেসক্লাব। আপনারা একেকজন এম্বাসেডর হিসেবে ভূমিকা রাখবেন।


এতে নবনির্বাচিত কমিটিকে শপথ পাঠ করান, জাতীয় প্রেসক্লাবের নব নির্বাচিত সহ সভাপতি ও বাংলাদেশের খবর পত্রিকার সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়া। সিনিয়র সহ সভাপতি সিরাজুল হকের সম্পাদনায় ও যুগ্ন সম্পাদক কামরুল হাসান জনির সহ সম্পাদনায় 'প্রদীপ্তি' নামের ম্যাগাজিন মোড়ক উন্মোচন করেন, চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি, দৈনিক পূর্বকোণ পত্রিকার বার্তা সম্পাদক কলিম সরওয়ার।


আমিরাতে সেরা প্রবাসী পুরুষ অতিথিদের সম্মাননা প্রদান করা হয়, বাবু অদুল কান্তি চৌধুরী, আব্দুল্লাহ আল মামুন, সাইফুল ইসলাম ও সোহরাব হোসেন। এবং আমিরাতে সেরা প্রবাসী মহিলা অতিথিদের মধ্যে সম্মাননা প্রদান করা হয়, কাজী গুলশান আরা, মেহেরুন নেছা দীপা, শেফালী আক্তর আখীঁ ও হাসিনা আক্তার।


আইন বিষয়ক সম্পাদক সানজিদা ইসলাম পরিচালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন, ক্লোজআপ তারকা শেফালি সারগাম ও রানা খান। এ ছাড়াও আকর্ষণ হিসেবে আমিরাত প্রবাসী সাংস্কৃতিক কর্মীদেরও নিজস্ব পরিবেশনা ছিল চোখে পরার মতো।


সিনিয়র সহ-সভাপতি সিরাজুল হক (মাই টিভি), সহ-সভাপতি রফিক উল্লাহ (যমুনা টিভি), সহ-সভাপতি শেখ ফয়সাল সিদ্দিকী ববি (বাংলা টিভি), যুগ্ম-সম্পাদক কামরুল হাসান জনি (নিউজ২৪), সহ-সম্পাদক মোদ্দাসের শাহ, সাংগঠনিক সম্পাদক মামুনুর রশীদ (বাংলা এক্সপ্রেস), সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ শাহিন (আওয়াজ বিডি), অর্থ সম্পাদক মহিউল করিম আশিক (এনটিভি), সহ-অর্থ সম্পাদক সরওয়ার উদ্দিন রণি (৭১ বাংলা ), দপ্তর সম্পাদক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, প্রচার ও প্রকাশনা সম্পাদক সঞ্জিত কুমার শীল (সি প্লাস), সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহ জাহান (কক্সবাজার আলো), সাংস্কৃতিক সম্পাদক ইশতিয়াক আসিফ (সি প্লাস), আইন বিষয়ক সম্পাদক সানজিদা ইসলাম (বাংলা এক্সপ্রেস), সমাজ কল্যাণ সম্পাদক আবদুল আলিম সাইফুল (নোয়াখালি টিভি), ক্রীড়া সম্পাদক রবিউল হোসেন (চ্যানেল এস), তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক মুহাম্মদ ইসমাইল (নতুন ফেনী), নির্বাহী সদস্য খুরশেদ আলম (বাংলা এক্সপ্রেস), নির্বাহী সদস্য মোহাম্মদ ওসমান চৌধুরী (সিএনএন বাংলা) নির্বাহী সদস্য বশিরুজ্জামান (দেশের নিউজ), সদস্য শামসুল হক,মোহাম্মদ ইলিয়াস,নাজিম উদ্দীন ফুরকান, মোহাম্মদ জাহিদ হোসেন, সুজন গোল্ডেন হানিফ, মোহাম্মদ সেলিম উপস্থিত ছিলেন।


নৈশভোজ এবং মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন ছিলো দারুন উপভোগ্য। অনুষ্ঠানে আমিরাতের বিভিন্ন স্তরের কর্মকর্তা, রাজনীতিক, শিক্ষক, বিভিন্ন সাংস্কৃতিক, সামজিক সংগঠনের নেতা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


এমআর/জাহিদ

Print