সংসদ নির্বাচনের মতো ডাকসু নির্বাচন চাই না: নজরুল

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
১১ ফেব্রুয়ারি, ২০১৯ ২১:৪৭:০৭
#

ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিক্রিয়ায় বিএনপি নেতা নজরুল ইসলাম বলেছেন, এই নির্বাচন আয়োজনের ‘পরিবেশ’ এখনও তৈরি করতে পারেনি ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


তিনি বলেন, “আমরা বলেছি, ডাকসু নির্বাচন যাতে জাতীয় নির্বাচনের মতো না হয়, বিভিন্ন স্থানীয় সরকার নির্বাচনের মতো না হয়।”


এটাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ। যদিও এ সরকারই ক্ষমতাসীন এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সরকারের নিয়োজিত। ফলে দুশ্চিন্তার কারণ আছে।’


আজ সোমবার প্রয়াত রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের এসব কথা বলেন নজরুল ইসলাম খান।


ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) নতুন আহ্বায়ক কমিটির নেতারা শ্রদ্ধা জানান বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানকে সঙ্গে নিয়ে মাজারে ফুল দেন ড্যাব নেতারা। ফাতেহা পাঠ ও মোনাজাত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নজরুল ইসলাম খান কথা বলেন ডাকসু নির্বাচন প্রসঙ্গে।


প্রায় তিন দশক পর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদগুলোর নির্বাচনের জন্য ১১ মার্চ ভোটের দিন রেখে তফসিল ঘোষণা করেছে কর্তৃপক্ষ।


আজ সোমবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ডাকসু নির্বাচনের প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক ড. এস এম মাহফুজুর রহমান আনুষ্ঠানিকভাবে এই তফসিল ঘোষণা করেন। এ সময় রিটার্নিং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


তফসিল অনুযায়ী, আগামী ১১ মার্চ ২৫টি পদে ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ে উপাচার্য পদাধিকার বলে ডাকসুর সভাপতি হয়ে থাকেন।


 


এএস

Print