দেশের শান্তি, মানুষের নিরাপত্তা নিশ্চিত করাই লক্ষ্য: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
১২ ফেব্রুয়ারি, ২০১৯ ১৭:৫৮:৩৯
#

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের শান্তি ও মানুষের নিরাপত্তা নিশ্চিত করাই তার সরকারের লক্ষ্য।


তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই স্বপ্নই দেখতেন। আর তা বাস্তবায়নে কাজ করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার।


মঙ্গলবার গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার ভিডিপি একাডেমিতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৯তম জাতীয় সম্মেলন ও কুচকাওয়াজ অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমরা গ্রাম বাংলায় দারিদ্র দূরিকরণের জন্য বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ বিভিন্ন সামাজিক নিরাপত্তা কর্মসূচি হাতে নিয়েছি। সেই সঙ্গে আর্থিকভাবে যাতে স্বচ্ছ্বলতা আসে তার জন্য আমরা প্রতিটি মানুষের জন্য বাড়ি-ঘর নির্মাণ এবং কোন জমি যেনো পতিত না থাকে সে দিকে লক্ষ রেখে একটি প্রজেক্ট হাতে নিয়েছি।


যা নাম হচ্ছে- ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্প। এই নাম আমি পরিবর্তন করে রেখেছি ‘আমার বাড়ি আমার খামার’। যাতে প্রত্যেকে তাদের নিজের জমি ব্যবহার করে নিজেরাই স্ববলম্বী হতে পারে। আর এ ক্ষেত্রে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী বিশেষ ভূমিকা রাখবে এটাই আমি আশা করি।


শেখ হাসিনা বলেন, বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাসের বিরুদ্ধে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ভূমিকা ছিল প্রশংসনীয়। জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে এই বাহিনীকে আরও জোরালো ভূমিকা রাখতে হবে।


তিনি বলেন, ‘আমাদের দেশ আজ উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে। আমরা আরও এগিয়ে যেতে চাই। আমরা যেনো এই অর্জনটা ধরে রাখতে পারি সেজন্য আমাদের সকলকে আন্তরিক ভাবে কাজ করতে হবে।


আমরা দেশের মানুষের জীবন-মান উন্নত করতে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়ে যাচ্ছি। এছাড়াও আমরা বড় বড় প্রজেক্ট হাতে নিয়েছি।’


এএস


 

Print