৩৫০ মিলিয়ন ইউরো দিয়ে নেইমারকে কিনতে প্রস্তুত রিয়াল

স্পোর্টস ডেস্ক
টাইম নিউজ বিডি,
১০ মার্চ, ২০১৯ ১৬:৩১:১২
#

এক সপ্তাহে নিজেদের ঘরের মাঠে টানা তিন হার। সেই তিন হারে মৌসুমের তিনটি টুর্নামেন্টেরই শিরোপা স্বপ্ন ভেঙে চুরমার। ঐতিহাসিক এই বিপর্যয়ের হতাশায় বার্নাব্যুতে বইছে নানামুখী ঝড়। সেই ঝড় সামলাতে হলে রিয়াল কর্তাদের একটাই করণীয়—দলে আনতে হবে ব্যাপক পরিবর্তন।


অফ ফর্মের খেলোয়াড়দের বিক্রি করে কিনতে হবে তারকা খেলোয়াড়। বদলাতে হবে কোচ। এই টালমাটাল অবস্থার মধ্যে এক বোমা ফাটাল কাতালন পত্রিকা ‘স্পোটর্স।’ পত্রিকাটির দাবি, ৩৫০ মিলিয়ন ইউরোয় নেইমারকে কিনতে প্রস্তুত রিয়াল!


পিএসজি’র ব্রাজিলিয়ান এই তারকাকে পেতে রিয়াল যে মরিয়া, তা সারা দুনিয়ার জানা। গত মৌসুমেও ২৭ বছর বয়সী নেইমারকে কেনার জন্য উঠেপড়ে লেগেছিল রিয়াল। কিন্তু পিএসজি তাকে ছাড়েনি। ফরাসি ক্লাবটি ব্রাজিল তারকাকে ছাড়তে চাইছে না এবারও। কিন্তু রিয়ালের টাকার বস্তার কাছে শেষ পর্যন্ত হয়তো পিএসজিকে হার মানতেই হবে।


২০১৭ সালে এই টাকার জোর দেখিয়েই নেইমারকে বার্সেলোনার কাছ থেকে ছিনিয়ে নিয়েছে পিএসজি। ফরাসি ক্লাবটি ব্রাজিল তারকাকে কিনেছে ২২২ মিলিয়ন ইউরো দিয়ে। যে অঙ্কটা নেইমারকে বানিয়েছে ইতিহাসের সবচেয়ে দামি ফুটবলার।


স্পোর্টস-এর খবরটা সত্যি হলে ব্রাজিল তারকা বনে যাবেন আরও দামী। ‘স্পোর্টস’ এর প্রতিবেদনে স্পষ্ট করেই বলা হয়েছে, নেইমারের জন্য ৩৫০ মিলিয়ন ইউরো প্রস্তাব করতে তৈরি রিয়াল। মানে ৩৫০ মিলিয়ন ইউরো দিয়ে হলেও নেইমারকে কিনতে চাইছে মাদ্রিদ জায়ান্টরা। বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা ৩২৫৮ কোটি ১৯ লাখ টাকা!


শুধু বিশাল অঙ্কের চুক্তির প্রস্তাব নয়। নেইমারকে ফাঁদে ফেলার জন্য অন্য আরও অনেক আর্থিক টোপও নাকি ফেলেছেন রিয়ালের সাফল্য-পিপাসু সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। ঠিক ২০১৭ সালে যে রকম আর্থিক টোপ ফেলে পিএসজি বার্সেলোনা থেকে বাগিয়ে নিয়েছে নেইমারকে।


সেই টোপগুলো কী কী? স্পোর্টস-এর দাবি নেইমারকে বার্ষিক ৪৫ মিলিয়ন ইউরো বেতনের প্রস্তাব করতে যাচ্ছে রিয়াল। পিএসজিতে তার বর্তমান বার্ষিক বেতন ৩৬ মিলিয়ন ইউরো। রিয়াল দিতে চাইছে তার চেয়েও ৯ মিলিয়ন ইউরো বেশি। এমন লোভনীয় টোপ কারো পক্ষে না গিলে থাকা সম্ভব!


রিয়াল শুধু প্রস্তাব করার প্রস্তুতিই নিচ্ছে না। তলতলে নেইমারের সঙ্গে নতুন করে দেন-দরবারও শুরু করে দিয়েছে। স্পোর্টস জানিয়েছে, এরই মধ্যে রিয়াল সভাপতি পেরেজ ফোন করে সরাসরি নেইমারের সঙ্গে কথা বলেছেন। তাদের আলোচনা কতটুকু ফলপ্রসূ হয়েছে, সেটি অবশ্য জানাতে পারেনি স্পোর্টস।


তবে পিএসজি নাকি ধরে রাখার বাসনায় নেইমারকে নতুন করে বোঝাতে শুরু করেছে। পায়ের চোটের চিকিৎসা নিতে নেইমার বর্তমানে কাতারে। সেখানেই নাকি পিএসজির কাতারি মালিক নেইমারকে থেকে যাওয়ার ব্যাপারে অনুপ্রাণিত করছেন।


প্রশ্ন হলো, যতই চেষ্টা করুক, পিএসজি কি নেইমারকে বোঝাতে পারবে? ৩৫০ মিলিয়ন ইউরোর চুক্তি ও বার্ষিক ৪৫ মিলিয়ন ইউরোর বেতনের প্রস্তাব পায়ে ঠেলে নেইমার কি মুখের কথায় পিএসজিতে থেকে যেতে রাজি হবেন?


জেড

Print