রিয়ালে ফিরতে পেরে খুব খুশি : জিদান

স্পোর্টস ডেস্ক
টাইম নিউজ বিডি,
১২ মার্চ, ২০১৯ ২২:০১:৫৪
#

অবশেষে রিয়াল মাদ্রিদে ফিরলেন ফরাসি কিংবদন্তি জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদের টানার ব্যর্থতায় গুঞ্জন উঠেছিল চাকরি যাচ্ছে সান্তিয়াগো সোলারির। গুঞ্জন উড়িয়ে দিয়ে রিয়ালের সঙ্গে আগামী ২০২২ সাল পর্যন্ত নতুন চুক্তি করল জিদান। আর তাতে চাকরি গেল সোলারির। রিয়ালে ফেরার ব্যাপারে জিদান বলেন, ‘ঘরে ফিরে আমি খুব খুশি।’

টানা তিনটি চ্যাম্পিয়ন্স লীগ জিতে গত বছর মে মাসে রিয়ালের দায়িত্ব ছাড়েন জিদান। ৯ মাস পরে আবার দলে ফিরলেন তিনি। জিদানকে আবারো দলে আনতে পেরে রিয়াল সভাপতি ফ্লেরেন্টিনো পেরেজ বলেন, ‘বিশ্বের সেরা কোচ আবারো ক্লাবে যোগ দিয়েছে।’


লস ব্লাঙ্কোসদের দায়িত্ব ছাড়ার পর অনেক ক্লাবের থেকেই প্রস্তাব পেয়েছিলেন এই কিংবদন্তি ফুটবলার। জিদান বলেন, ‘অনেক ক্লাব আমার সঙ্গে যোগাযোগ করেছিল।


কিন্তু আমি অন্য কোনো ক্লাবে যেতে চাইনি। এখন আমার লক্ষ্য মৌসুমের বাকি সময়টা ভালোভাবে শেষ করা। আর আগামী মৌসুমের জন্য প্রস্তুতি নেয়া।’ আগামী ১৬ই মার্চ সেল্টা ভিগোর বিপক্ষে ম্যাচে ড্রাগআউটে দাঁড়াবেন কোচ জিদান। এ ম্যাচকে সামনে রেখে আজ থেকেই অনুশীলন শুরু করবেন তিনি।

রিয়ালের জার্সি গায়ে লা লিগা, চ্যাম্পিয়ন্স লীগ, স্প্যানিশ সুপারকাপ, উয়েফা সুপারকাপ জেতা জিনেদিন জিদান কোচ হিসেবেও বেশ সফল। কোচ হিসেবে লা লিগা, স্প্যানিশ সুপার কাপ, টানা তিনবার চ্যাম্পিয়ন্স লীগ, উয়েফা সুপারকাপ এবং ক্লাব বিশ্বকাপও জিতিয়েছেন এই কিংবদন্তি ফটবলার।


এমআর

Print