ভারতের কাছে হেরে সাফ থেকে মেয়েদের বিদায়

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
২১ মার্চ, ২০১৯ ০১:০৮:৩৩
#

গতবারের ফাইনালিস্ট ভারত-বাংলাদেশ। এবার দেখা হলো সেমিফাইনালে। ফেভারিট হিসেবেই মাঠে নামে ভারত। সাফের চারবারের চ্যাম্পিয়নরা ফেভারিটের মতোই জিতে টানা পঞ্চমবারের মতো দক্ষিণ এশিয়ার মেয়েদের সবচেয়ে বড় ফুটবল প্রতিযোগিতার ফাইনালে উঠেছে।এতে করে সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হলো বাংলাদেশকে। 


বুধবার নেপালের বিরাটনগরের শহীদ রঙ্গসালা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে বাংলাদেশকে ৪-০ গোলে হারিয়েছে ভারতের নারী ফুটবল দল। বাংলাদেশকে হারিয়ে প্রতিযোগিতার ফাইনাল নিশ্চিত করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।


প্রথম সেমিফাইনালে শ্রীলঙ্কাকে একই ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠেছে স্বাগতিক নেপাল। শুক্রবার বিকেলে ফাইনালে মুখোমুখি হবে ভারত ও নেপাল। আগের চার আসরের চারটিতেই চ্যাম্পিয়ন হয়েছে ভারতের মেয়েরা।


ম্যাচের ১৮তম মিনিটেই পিছিয়ে পড়ে বাংলাদেশ। সাঞ্জু যাদবের কর্নারে রুপনা লাফিয়ে উঠে বলে গ্রিপে নিতে ব্যর্থ হলে দালিমা আলতো টোকায় জালে জড়িয়ে দেন।


ম্যাচের ২২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ইন্দুমতি। ডানদিক থেকে সতীর্থের বাড়িয়ে দেওয়া বল পান ইন্দুমতি। কিছুটা সামনে এসে বাংলাদেশের গোলরক্ষককে বোকা বানিয়ে বল জালে পাঠান তিনি।


৩২তম মিনিটে সান্দিয়ার নিচু ক্রসে বল নিয়ন্ত্রণে নিয়ে রুপনাকে একা পেয়ে স্কোরলাইন ৩-০ করেন ইন্দুমতি। 


বিরতির পর অবশ্য বাংলাদেশ ম্যাচে ফেরার চেষ্টা করে কিন্তু সফল হয়নি। উল্টো যোগ করা সময়ে মনীষা বাংলাদেশের কফিনে শেষ পেরেক ঠুকে দেন। এতে করে ৪-০ ব্যবধানের জয়ে পঞ্চমবারের মতো ফাইনাল নিশ্চিত হয় ভারতের মেয়েদের। 


সাফের পরিসংখ্যানে অজেয় যাত্রা ধরে রাখল ভারত। আগের ২১ ম্যাচে ২০টিতে জয়। ড্র মাত্র একটি; সেটি ২০১৬ সালের সাফে বাংলাদেশের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে। সাফ, অলিম্পিক বাছাই, এসএ গেমস মিলিয়ে এ নিয়ে ১০ ম্যাচে নয়বার ভারতের কাছে হারল বাংলাদেশ।


এমআর

Print