অবসরের ঘোষণা দিলেন হিগুয়েইন

টাইম ডেস্ক
টাইম নিউজ বিডি,
২৯ মার্চ, ২০১৯ ১৬:০৯:৫৩
#

আর্জেন্টিনা জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইন। ক্লাব ফুটবলে এখন চেলসির হয়ে খেলছেন। ২০১৮ সালের পর জাতীয় দলে দেখা যায়নি তাকে। মূলত পরিবারের সঙ্গে সময় কাটাতে এবং ক্লাব ক্যারিয়ারে নজর দিতেই এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি।


হিগুয়েইনের আকাশি নীল-সাদা জার্সিতে অভিষেক হয় ২০০৯ সালে। সেই থেকে ২০১৮ সাল পর্যন্ত ৭৫টি ম্যাচ খেলেছেন তিনি। ২০১০, ২০১৪ ও ২০১৮ বিশ্বকাপে ৫টিসহ ৩১ গোল করেছেন এ ফরোয়ার্ড, যা আর্জেন্টিনার ইতিহাসে ব্যক্তিগত ষষ্ঠ সর্বোচ্চ।


হিগুয়েইন বলেন, আমি এ সিদ্ধান্ত নিয়েছি। কারণ বাকি সময়টা পরিবারের সঙ্গে উপভোগ করতে চাই। একমাত্র মেয়ের সঙ্গে দুর্দান্ত সময় কাটাতে চাই। আমার মনে হয়, দেশকে যা দেয়ার ছিল দিয়ে ফেলেছি। এখন পুরোপুরি চেলসির প্রতি দায়বদ্ধ। প্রিমিয়ার লিগে খেলার অভিজ্ঞতা দারুণ। সেটিই উপভোগ করতে চাই। টুর্নামেন্টটা অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণও।


আর্জেন্টিনার হয়ে ২০১৪ বিশ্বকাপ এবং ২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকার ফাইনাল খেলেছেন হিগুয়েইন। প্রতিটি ফাইনালি লড়াইয়ে সহজ সুযোগ হাতছাড়া করেছেন। ফলে নন্দিত হওয়ার চেয়ে নিন্দিত হয়েছেন বেশি। বারবার সমালোচনার তীরে বিদ্ধ হন।


বিদায়বেলায় সেই তিক্ত স্মৃতির কথাও ভোলেননি ৩১ বছর বয়সী এ ফুটবলার। আক্ষেপের সুরে তিনি বলেন, আমি যেসব গোল মিস করেছি, মানুষ সেগুলোই মনে রেখেছে। যেগুলো করেছি সেগুলো নয়। আমি নিশ্চিত, ২০১৪ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের বিপক্ষে আমার করা গোলেই সবাই উদযাপন করেছে।


তিনি যোগ করেন, কারও সমালোচনা করলে সেই রেশ আরও অনেকের ওপর প্রভাব ফেলে। ওই সময়গুলোতে আমি দেখেছি, আমার পরিবার কতটা মুষড়ে পড়ে। তবু জাতীয় দলের হয়ে নিজের সর্বোচ্চটা দিয়েছি। হ্যাঁ, এটি সত্যি- আমরা চূড়ান্ত সাফল্য পাইনি। তাই বলে শুধু ব্যর্থতার গল্প শোনালেই হবে না।


জেড

Print