অলিম্পিকে স্বর্ণজয়ী আশামনিকে সম্মাননা দিলেন জেলা প্রশাসক

গাইবান্ধা করেসপন্ডেন্ট
টাইম নিউজ বিডি,
০৩ এপ্রিল, ২০১৯ ১৪:৪৭:৫৭
#

সম্প্রতি আবুধাবীতে অনুষ্ঠিত 'স্পেশাল অলিম্পিক অল গেম ২০১৯' হ্যান্ডবল প্রতিযোগীতায় স্বর্ণ পদক পাওয়া গাইবান্ধা জেলার মেয়ে আশামনি পুতুলকে সম্মননা দিলেন জেলা প্রশাসক।


এছাড়া ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ সিপি ফুটবল টিম ও বাংলাদেশ সিপি ফুটবল টিমে চুড়ান্তভাবে মনোনিত হওয়ায় আশরাফুল আকন্দকেও জেলা প্রশাসকের পক্ষ থেকেও ক্রেস্ট প্রদান করা হয়।


মঙ্গলবার সকালে বিশ্ব অটিজম সচেতনতা দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে তদের এই সম্মাননা দেওয়া হয়।


গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার রাখালবুরুজ ইউনিয়নের উত্তর ধর্মপুর গ্রামের আবুল হোসেন ও সালেহা বেগম দম্পতির কন্যা আশামনি পুতুল গোবিন্দগঞ্জ উপজেলার অনুভব অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থী।


সে স্পেশাল অলিম্পিক গেমে বিশ্বের ১৯০ দেশের প্রতিযোগীদের মধ্য থেকে হ্যান্ডবলে স্বর্ণপদক অর্জন করে। এছাড়া একই বিদ্যালয়ের শিক্ষার্থী আশরাফুল আকন্দ ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ সিপি ফুটবল টিম ও বাংলাদেশ সিপি ফুটবল টিমে চুড়ান্তভাবে মনোনিত হওয়ায় তাকেও ক্রেষ্ট প্রদান করা হয়।


এর আগে ‘সহায়ক প্রযুক্তির ব্যবহার, অটিজম বৈশিষ্ট্য সম্পন্ন ব্যক্তির অধিকার’ এই প্রতিপাদ্য নিয়ে ১২তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস উদযাপন উপলক্ষে জেলা শহরে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয় এর আয়োজন করে।


সকালে র‌্যালিটি শহরের স্বাধীনতা প্রাঙ্গন থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা শিল্পকলা একাডেমির সামনে এসে হয়। র‌্যালিতে জেলার বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়গুলোর শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেয়। পরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।



রুবেল/জেড


 

Print