‘নুসরাত হত্যার প্রকৃত বিচার চাই’

ইবি করেসপন্ডেন্ট
টাইম নিউজ বিডি,
১৪ এপ্রিল, ২০১৯ ০২:৫৫:২৭
#

ফেনীর সোনাগাজীতে অগ্নিদগ্ধ মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা।


আজ (১৩ এপ্রিল) শনিবার সকাল সাড়ে ১১টায় মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে এই মানববন্ধন করে তারা।  


শিক্ষার্থীরা ‘নুসরাত হত্যার বিচার চাই’, ‘খুনি সিরাজের ফাঁসি চাই’, ‘আর কত নুসরাত এভাবে মরবে?’, ‘আমার বোন ধর্ষিতা কেন, জবাব চাই’, ‘ধর্ষকমুক্ত সমাজ চাই’, ‘তনু, আয়েশা নুসরাত এর পর কে?’ইত্যাদি শ্লোগান সম্বলিত প্ল্যাকার্ড হাতে মানববন্ধনে অংশগ্রহন করে।


সাধারণ শিক্ষার্থীদের এই কর্মসূচীর সাথে একাত্মতা ঘোষণা করে মানববন্ধনে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও নারী নির্যাতন প্রতিরোধ সেলের আহ্বায়ক অধ্যাপক ড. নাসিম বানু, ইইই বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান, প্রক্টও (ভারপ্রাপ্ত) ড. আনিছুর রহমান, সহকারী প্রক্টর ড. নাছির উদ্দিন প্রমুখ। এছাড়াও শাখা ছাত্রলীগ  ও  ছাত্র-ইউনিয়ন একাত্মতা ঘোষণা করে মানববন্ধনে অংশগ্রহন করে। এর আগে হত্যার বিচার চেয়ে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে শাখা ছাত্র মৈত্রী।  


মানববন্ধনে বক্তারা অবিলম্বে নুসরত হত্যার সাথে জড়িত সকলের বিচার দাবী করে বক্তব্য দেন।


অধ্যাপক ড. নাসিম বানু বলেন, “আমি নুসরাত হত্যার প্রকৃত বিচার চাই। আমি চাই প্রত্যেকের দৃষ্টান্তমূলক শাস্তি হোক। নুসরাতের নিকট থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। প্রত্যেকটা মেয়ে তার মতো প্রতিবাদী হয়ে উঠুক।”


ইইই বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, “ধর্ম, বর্ণ, জাতি, গোত্র কোনো কিছুই সিরাজউদ্দৌলার মতো দুশ্চরিত্র কুলাঙ্গারদের বাধাগ্রস্থ করেনা। এদের মধ্যে যে কামিক বাসনা আছে তা জাগ্রত হলে ধর্ম, বর্ণ, জাতি সব কিছু ভুলে যায়। আমরা এদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই ও এই হত্যার সাথে জড়িত সকলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।


উল্লেখ্য, নুসরাত তার মাদ্রাসার প্রিন্সিপাল কর্তৃক যৌন নির্যাতনের শিকার ও অগ্নিদগ্ধ হয়ে বুধবার রাত সাড়ে ৯টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান।  


মুনজুরুল/এমবি   

Print