মঙ্গল শোভাযাত্রা প্রতিহতের ঘোষণা বাতিল করলো কওমি শিক্ষার্থীরা

টাইম ডেস্ক
টাইম নিউজ বিডি,
১৪ এপ্রিল, ২০১৯ ১৫:০৭:৫০
#

পহেলা বৈশাখের মঙ্গল শোভাযাত্রাকে ‘নগ্নযাত্রা’ আখ্যা দিয়ে সেটি প্রতিহত করার ঘোষণা থেকে সরে এসেছে ব্রাহ্মণবাড়িয়া কওমি ছাত্র ঐক্য পরিষদ।


মঙ্গল শোভাযাত্রাটি রাষ্ট্রীয় অনুষ্ঠান উপলব্ধি করতে পেরেই কওমি মাদরাসা ছাত্রদের এ সংগঠনটি পূর্বের ঘোষণা থেকে সরে দাঁড়িয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছে জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আলমগীর হোসেন। এর ফলে শোভাযাত্রা ঘিরে আর কোনো বাধা-বিপত্তি থাকছে না।


পহেলা বৈশাখ উপলক্ষ্যে সারাদেশের মতো ব্রাহ্মণবাড়িয়ায়ও মঙ্গল শোভাযাত্রাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে। এবারও মঙ্গল শোভাযাত্রা, লাঠি খেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানহ নানা অনুষ্ঠানের আয়োজন করেছে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন।


রোববার মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে বর্ণাঢ্য অনুষ্ঠানমালার সূচনা হওয়ার কথা রয়েছে। এরই মধ্যে শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে বিক্ষোভ মিছিল বের করে কওমি ছাত্র ঐক্য পরিষদ।


শহরের কান্দিপাড়াস্থ জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার সামনে থেকে বের করা মিছিলটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। পরে সেখানে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে মঙ্গল শোভাযাত্রাকে ‘নগ্নযাত্রা’ আখ্যা দিয়ে প্রতিহত করতে মাঠে থাকার ঘোষণা দেন বক্তারা। এ ঘোষণার পর কিছুটা উত্তেজনা দেখা দিলে জেলার শীর্ষ আলেম ও কওমি ছাত্র ঐক্য পরিষদ নেতৃবৃন্দদের নিয়ে বৈঠকে বসে জেলা প্রশাসন ও পুলিশ কর্মকর্তারা।


এ ব্যাপারে জানতে চাইলে ব্রাহ্মণবাড়িয়া কওমি ছাত্র ঐক্য পরিষদের সভাপতি মাসুদুর রহমান রাত ১১টায় মুঠোফোনে বলেন, সরকারের কাছে আমাদের দাবি মঙ্গল শোভাযাত্রার নামে যে সমস্ত অশ্লীল কাজ চলে সেগুলো যেন বন্ধ থাকে। প্রশাসনের সঙ্গে বৈঠকের বিষয়ে জানতে চাইলে জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার সহকারী শিক্ষা সচিব মাওলানা আবদুর রহিম কাসেমীর সঙ্গে কথা বলতে বলেন তিনি।


তবে আবদুর রহমান কাসেমীর মুঠোফোনে একাধিকবার ফোন করেও বন্ধ পাওয়া গেছে।


অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) আলমগীর হোসেন রাত সোয়া ১১টায় মুঠোফোনে জাগো নিউজকে বলেন, তাদের (কওমি শিক্ষার্থী) সঙ্গে আমাদের কথা হয়েছে। জেলা প্রশাসকের সঙ্গেও কথা হয়েছে। তারা উপলব্ধি করতে পেরেছেন যে এটা সরকারি অনুষ্ঠান। তাই মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠানে কোনো সমস্যা হবে না।



জেড

Print