‘জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার জন্য বিএসইউএম’  

টাইম ডেস্ক
টাইম নিউজ বিডি,
২১ এপ্রিল, ২০১৯ ০১:২২:৫৪
#

মালয়েশিয়ায় অধ্যয়নরত বাংলাদেশী শিক্ষার্থীদের সর্ববৃহৎ আরাজনৈতিক প্ল্যাটফর্ম Bangladeshi Students' Union Malaysia - (BSUM) এর বার্ষিক কর্ম পরিকল্পনা ও বৈশাখী উত্সব অনুষ্ঠিত হয়েছে।


শুক্রবার (১৯ এপ্রিল) স্থানীয় সময় বিকেল ৫টা থেকে ৯টা পর্যন্ত দেশটির রাজধানী কোয়ালালামপুরের পিভি-৮ অডিটোরিয়ামে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে এই অনুষ্ঠান সম্পন্ন হয়।


সংগঠনের সাধারণ সম্পাদক আতিক মুজাহিদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মালয়েশিয়ায় কমিনিটি প্রেস ক্লাব এর প্রেসিডেন্ট এস এম রহমান পারভেজ। প্রধান অতিথি ও সুধী উপদেষ্টা হিসেবে বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশকে বিদেশের মাটিতে উপস্থাপনে বিএস ইউ এম কে এম্বাসেডর এর ভুমিকা পালন করতে হবে।


বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট ও কুমিল্লা জেলার সাধারণ সম্পাদক এইচ এন এম শফিকুর রহমান।


শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, আপনারাই বাংলাদেশের ভবিষ্যৎ, আপনারাই আগামীর সুন্দর বাংলাদেশ গড়বেন এই কামনা করি। এছাড়াও বক্তব্য রাখেন ইসলামিক বিশ্ববিদ্যালয় এর প্রফেসর নুর মোহাম্মাদ ওসমানি। তিনি বলেন- আমরা সবাই একই আদমের সন্তান সুতরাং আমার সবাই ভেদাভেদ ভুলে এক হয়ে কাজ করা উচিৎ।


অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিএসএইএম এর সভাপতি ফয়জুল হক বলেন, বিএসইউএম হলো ছাত্র সমাজের প্রাণ। বিএসইউএম সবার এবং সবার জন্য কাজ করবে। জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সবার জন্য কাজ করবে । অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সেক্রেটারী ও উপদেষ্টা রবিউল ইসলামসহ অন্যান্য অতিথি ও নেতৃবৃন্দ।


এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের ভাইস প্রেসিডেন্ট জহিরুল ইসলাম, বুরহান উদ্দিন, আলী হায়দার, জয়েণ্ট সেক্রেটারী আব্দুল্লাহ আল মানুন, বুরহান, সাংগঠনিক সম্পাদক এনামুল হক, সহ সাংগঠনিক সম্পাদক তুহিন মিয়া, মুস্তাফিজ। আরো উপস্থিত ছিলেন নাজমুন নাহার, আহসান শুভ, আদনান, আবির, হেলাল, মামুন, শরিফ, হাসিব, আবরার, তাওহীদ, নাহিদ, জুবায়ের, আল মামুন প্রমুখ।


উল্লেখ্য, Bangladeshi Students' Union Malaysia - (BSUM) মালয়েশিয়ায় অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের সর্ববৃহৎ অরাজনৈতিক সংগঠনটি ২০১৪ সালে প্রতিষ্ঠিত হয়। বাংলাদেশী ছাত্রদের দল, মত, ধর্ম, বর্ণ নির্বিশেষে একতাবদ্ধ করে তাদেরকে শিক্ষা-দীক্ষার পাশাপাশি এক্সট্রা কারিকুলার একটিভিটিতে দক্ষ হিসেবে গড়ে তুলতে সংগঠনটি বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম, ক্যারিয়ার ক্যাম্প, ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক প্রতিযোগিতাসহ বিভিন্ন ধরনের কর্মসূচীর আয়োজন করে আসছে।


এসব কর্মসূচীতে বিশ্বখ্যাত দেশী-বিদেশী স্কলার, গবেষক, ইয়ুথ লিডার সহ বিভিন্ন দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব অতিথি হিসেবে উপস্থিত থাকেন। মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ এম্বাসির সাথে সমন্বয় সাধন করে দেশের উন্নয়ন-আগ্রগতি ও বিভিন্ন সেক্টরে বাংলাদেশীদের অবদান মালয়েশিয়ায় তুলে ধরতেও বিএসইউএম কাজ করে যাচ্ছে।


এমবি 

Print