নুসরাতের পরিবারের পাশে ছাত্রশিবির

টাইম ডেস্ক
টাইম নিউজ বিডি,
২১ এপ্রিল, ২০১৯ ১৭:৩০:২৮
#

ফেনীর সোনাগাজীর মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে অগ্নিদগ্ধ করে হত্যা করেন।


শোকাহত পরিবারের সাথে সাক্ষাৎ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন। এ সময় তার সাথে স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


সাক্ষাৎকালে শিবির সভাপতি নিহত নুসরাত জাহান রাফির পরিবারের প্রতি সমবেদনা জানান। এ সময় তিনি বলেন, বাবা-মায়ের মত শিক্ষকও একজন শিক্ষার্থীর অভিভাবক।


সহপাঠিরা আস্থার স্থান। কিন্তু রাফির প্রতি পরিচালিত শিক্ষক ও সহপাঠিদের এমন নির্মমতায় গোটা জাতি স্তম্ভিত। শিক্ষা প্রতিষ্ঠান মানুষ গড়ার স্থান।

কিন্তু এ জাতির দূর্ভাগ্য যে, নিজেকে গড়তে গিয়ে বহু শিক্ষার্থীকে লাশ হয়ে ফিরতে হচ্ছে এখানে। নুসরাতের প্রতি এই নির্মমতা অভিভাবকদের আরো শঙ্কিত করে তুলেছে। একের পর এক এমন লোমহর্ষক ঘটনার মুল কারণ একদিকে নৈতিক শিক্ষা ও মূল্যবোধের অভাব। অন্যদিকে বিচারহীনতা।


এ অবস্থার অবশ্যই পরিবর্তন করতে হবে এবং তা এখনি করতে হবে। অন্যথায় জাতিকে আরো বিভৎসতা দেখতে হতে পারে। আমরা আশা করি, বিচারের কাজ গ্রেপ্তার বা লোক দেখানো শাস্তির মধ্যে সীমাবদ্ধ থাকবে না। এ বর্বরতার কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে যাতে এমন ঘটনার পুনরাবৃত্তি কখনও না ঘটে। কোন বাবা-মা প্রিয় সন্তানের শ্লীলতাহানির ঘটনা শুনতে বা পোড়াদেহ দেখতে প্রস্তুত নয়।


আমরা দ্রুত বিচার প্রক্রিয়ার মাধ্যমে রাফি হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি। সাথে সাথে সারাদেশে প্রতিটি শিক্ষাঙ্গনে শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তা ও জান-মাল ইজ্জত আব্রু রক্ষায় কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহবান জানাচ্ছি।

শিবির সভাপতি শোকাহত পরিবারকে আশ্বস্ত করে বলেন, ছাত্রশিবির নুসরাতের পরিবারের পাশে থাকবে। আমরা মহান আল্লাহর কাছে দোয়া করি, আল্লাহ যেনো আমাদের মজলুম বোন নুসরাত জাহান রাফিকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করেন।(প্রেস বিজ্ঞপ্তি)


 


এএস

Print