শ্রীলঙ্কায় গির্জা ও হোটেলে হামলায় নিহত বেড়ে ১৩৮

আন্তর্জাতিক ডেস্ক
টাইম নিউজ বিডি,
২১ এপ্রিল, ২০১৯ ১৮:০৪:২৩
#

শ্রীলঙ্কায় আজ রোববার সকালে ছয়টি সিরিজ বোমা বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৩৮ জনে দাঁড়িয়েছে। এ হামলায় এখনো আহত আছে প্রায় ৪ শতাধিক


পুলিশ ও স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, সেখানকার তিনটি গির্জা, দুটি বিলাসবহুল হোটেল এবং শহরের অন্য অংশে একই সময় ওই হামলা চালানো হয়। খবর ইন্ডিয়া টুডের।


স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, রোববার স্টার সানডের দিন সকালে চালানো ওই হামলায় আরও প্রায় তিন শতাধিক ব্যক্তি আহত হয়েছেন। শ্রীলঙ্কার পুলিশ জানিয়েছে, ওই হামলার ঘটনায় এখন পর্যন্ত ১৩৮ জনের মৃত্যু হয়েছে। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে বলেও জানিয়েছে তারা।


পুলিশ বলছে, কাটুওয়াপিটিয়ায় ৫০ জন এবং বাট্টিকালোয়ায় ২৫ জন নিহত হয়েছে।


পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা বলেছেন, ইস্টার সানডের প্রার্থনা চলাবস্থায় স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিটের দিকে এই হামলার ঘটনা ঘটে।


পুলিশ জানিয়েছে, কলম্বোর সেন্ট অ্যান্থনি চার্চ, পশ্চিমাঞ্চলীয় উপকূলীয় শহর নেগোমবোর সেন্ট সেবাসটিয়ান চার্চ এবং পূর্বাঞ্চলীয় বাট্টিকালোয়া শহরের একটি চার্চ ওই হামলার শিকার হয়েছে।


এছাড়া তিনটি পাঁচ তারকা হোটেল- সাংরি লা, সিনামন গ্র্যান্ড ও কিংসবারি হোটেলেও হামলার ঘটনা ঘটেছে।


ওই বিস্ফোরণের পর কাটুওয়াপিটিয়ার সেন্ট সেবাসটিয়ান চার্চ তাদের ফেসবুকে কিছু ছবি পোস্ট করেছে। ওই ছবিগুলোতে দেখা গেছে, ফ্লোরে ও অন্যান্য স্থানে রক্ত ছড়িয়ে আছে। ওই পোস্টে মানুষজনের কাছে সাহায্যও চাওয়া হয়।


গণমাধ্যমের খবরে আরও বলা হয়েছে, সাধারণত ইস্টার সানডের সময় শ্রীলঙ্কার খ্রিস্টান সম্প্রদায়ের ওপর হামলার ঘটনা ঘটে থাকে।


তবে এখনও পর্যন্ত কোনও গ্রুপ এই হামলার দায় স্বীকার করেনি।


জেড

Print