সাংবাদিক মাহফুজ উল্লাহর স্মরণে দোয়া মাহফিল

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
০১ মে, ২০১৯ ২৩:০৩:৪৭
#

বিশিষ্ট সাংবাদিক, লেখক ও রাজনৈতিক বিশ্লেষক মাহফুজ উল্লাহর স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।


আজ (০১ মে) বুধবার জাতীয় প্রেসক্লাবের অডিটোরিয়ামে বাদ আসর এই দোয়া মাহফিল হয়।


দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন-বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী,  বিএনপি নেতা আমির খশরু মাহামুদ, সাবেক সচিব ইসমাইল জবিউল্লাহ, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আসিফ নজরুল, জাতীয় প্রেসক্লাব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নেতৃবৃন্দুসহ দেশের গণ্যমান্য সাংবাদিক উপস্থিত ছিলেন।


উপস্থিত আলোচকরা সাংবাদিক মাহফুজ উল্লাহর গুনাবলি তুলে ধরেনএবং তাঁর আত্মার মাগফিরাত কামনা করেন।  আলোচনা শেষে উপস্থিত সকলকে নিয়ে সাংবাদিক মাহফুজ উল্লাহর আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।


এই সাংবাদিক হৃদ্‌রোগ, কিডনি ও ফুসফুসের রোগে ভুগছিলেন। উন্নত চিকিৎসার জন্য তাঁকে ১০ এপ্রিল ব্যাংকক নেওয়া হয়েছিল। গত ২৭ এপ্রিল ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে ৬৯ বছর বয়সে মাহফুজ উল্লাহ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। পরে ২৮ এপ্রিল মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে সমাহিত করা হয়।  


মাহফুজ উল্লাহ ১৯৫০ সালের ১০ মার্চ নোয়াখালীতে জন্ম গ্রহণ করেন। বাংলাদেশের জনগণের প্রতিটি অধিকার আদায়ের আন্দোলনের একজন নেতৃস্থানীয় কর্মী ছিলেন। ছাত্রাবস্থায়ই তিনি সাংবাদিকতা পেশার সঙ্গে জড়িয়ে পড়েন।


বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় সাপ্তাহিক বিচিত্রাসহ দেশের বিভিন্ন নেতৃস্থানীয় বাংলা ও ইংরেজি দৈনিকে কাজ করেছেন। মাঝে চীন গণপ্রজাতন্ত্রে বিশেষজ্ঞ, কলকাতাস্থ বাংলাদেশ উপদূতাবাসে, কূটনীতিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে খন্ডকালীন শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন।


এসএম/এমবি   

Print