মেসির ম্যাজিকে উড়ে গেল সালাহর লিভারপুল

টাইম ডেস্ক
টাইম নিউজ বিডি,
০২ মে, ২০১৯ ১৫:০১:৩৭
#

ক্যাম্প ন্যুর দুই লাখ চোখ ছিল মেসির দিকে। ম্যাচের চার ভাগের তিন ভাগ তাকে আটকে রাখেন ফ্যাবিনহো-ফন ডাইকরা। মনে হচ্ছিল সবাইকে হতাশ করবেন ছোট ম্যাজিসিয়ান। শেষ পর্যন্ত তা হতে দেননি। মাত্র ৭ মিনিটের শোয় জোড়া গোল করে মিসরীয় কিং মোহামেদ সালাহর লিভারপুলকে উড়িয়ে দিয়েছেন তিনি। সঙ্গে শুরুতে সুয়ারেজের ১ গোল।


চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে ইংলিশ ক্লাবটিকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা। দুর্দান্ত এ জয়ে ইউরোপসেরা টুর্নামেন্টে ফাইনালে এক পা দিয়ে রাখলেন কাতালানরা।



২০১৪ সালে লিভারপুল ছাড়েন লুইস সুয়ারেজ। সেই তিনিই সাবেক ক্লাবের কপালে প্রথম পেরেকটি ঠুকেন। বলতে গেলে শুরুতে রেডসদের দুঃস্বপ্ন উপহার দেন সুয়ারেজ। ২৬ মিনিটে গোল করে বার্সাকে লিড এনে দেন উরুগুইয়ান স্ট্রাইকার।


এর পর শুরু হয় লিভারপুলের দারুণ সব আক্রমণ। তবে মিলনার-সালাহদের সব আক্রমণ প্রতিহত করে দেন জার্মান গোলরক্ষক মার্ক টের স্টেগান। না হলে অ্যাওয়ে গোলের সঙ্গে লিডও নিতে পারতেন অলরেডরা। তবে তা আলোর মুখ দেখেনি। কারণ দিনটি ছিল মেসির।


তার ৭ মিনিটের ম্যাজিকে আশাহত হন তারা। ৭৫ মিনিটে প্রথম শো দেখান তিনি। ৭ মিনিট পর দুর্দান্ত ফ্রি কিকে গোল করে দলের জয় নিশ্চিত করেন আর্জেন্টাইন সুপারস্টার। লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক ‌অ্যালিসন দুর্দান্তভাবে ঝাঁপিয়ে পড়েও ব্যর্থ হন।


এতে বার্সার হয়ে রেকর্ড ৬০০ গোলের মাইলফলক স্পর্শ করেন মেসি। এ নিয়ে ক্লাব ক্যারিয়ারে ৬০০ গোল হলো মাত্র ছয়জনের। এদিন আরেক কীর্তি গড়েন ব্লাউগ্রানাদের প্রাণভোমরা। শেষ গোলটি দিয়ে প্রিমিয়ার লিগের দলের বিপক্ষে ২৬ গোল করেন তিনি। ইংলিশ লিগের দলের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে এত গোল আর কোনো ফুটবলারের নেই।


মেসির ওই ৭ মিনিটই বদলে যায় ম‌্যাচের রঙ। এর আগ পর্যন্ত পরভূমে স্বাগতিকদের বিপক্ষে চোখে চোখ রেখে সমানে সমান লড়ে লিভারপুল। টিকিটাকায় অভ্যস্ত বার্সার বিপক্ষে ৫২ ভাগ বল পায়ে রাখেন জার্গেন ক্লপের শিষ্যরা।


শুধু তাই নয়, তাদের চেয়ে গোলে বেশি শট নিয়েছেন তারাই। এমনকি পাসেও এগিয়ে ছিলেন তারা। তবে ফুটবল দেবী সহায় না হওয়ায় সাফল্য আসেনি। শেষ পর্যন্ত ৩-০ গোলের বড় জয় নিয়ে বিজয়ী সেনার বেশে মাঠ ছাড়েন আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।


এবিসিদ্দিক

Print